সিভিল সার্জন অফিসের সাবেক হিসাব রক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা

সিভিল সার্জন অফিসের সাবেক হিসাব রক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুষ্টিয়া সিভিল সার্জন কার্যালয়ের সাবেক হিসাব রক্ষক আব্দুল কুদ্দুস ও তার স্ত্রী আছিয়া খাতুনের মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে এই মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর উপ-পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন। আদালত-সূত্র এই তথ‌্য নিশ্চিত করেছে।

মামলার এজাহারে বলা হয়েছে, দীর্ঘ ২০ বছর ধরে আব্দুল কুদ্দুস কুষ্টিয়া সিভিল সার্জন অফিসে হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন। এ সময় সরকারি দায়িত্ব পালনের সুযোগে দুর্নীতির মাধ্যমে তিনি অবৈধ সম্পদ অর্জন করেছেন। তদন্তকালে নোটিশ দিলে তিনি দুদক কার্যালয়ে সম্পদের হিসাব জমা দেন। ওই হিসাবের মধ্যে প্রায় দেড় কোটি টাকার সম্পদ জ্ঞাতআয় বহির্ভূত বলে দুদকের কাছে প্রতীয়মান হয়। এর কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

একইভাবে তার স্ত্রী আছিয়া খাতুনকেও সম্পদের বিবরণ চেয়ে নোটিশ দিলে তিনি সম্পদের হিসাব দাখিল করেন। আছিয়া খাতুনেরও সম্পদের হিসাবে গরমিল ধরা পড়ে। সেখানে প্রায় দেড়কোটি টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদের হদিস পায় দুদক। বিষয়টি যাচায়কালে এই সম্পদের কোনো যৌক্তিক উত্তর দিতে পারেননি আছিয়া খাতুন। যা, দুর্নীতি দমন আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন