বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:০৩ অপরাহ্ন

বিজেপির বঙ্গ অভিযানে বাঙালি সংস্কৃতির ক্ষতি হচ্ছে!

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : ‘বাঙালিয়ানা’র আবেগ এবং নেতাজি সুভাষচন্দ্র বোসের প্রসঙ্গ টেনে বিজেপিকে আজ আক্রমণ করল মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেতা ও বিখ্যাত নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু বলেন, যেভাবে অবাঙালিদের দিয়ে সুভাষ বসুকে কোণঠাসা করা হয়েছিল, সেই একইভাবে উত্তর পশ্চিম ভারত থেকে লোক পাঠানো হচ্ছে মমতা ব্যানার্জিকে নিয়ন্ত্রণ করার জন্য।

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের দামামা বেজে গেছে এবং সেই কারণে প্রত্যেকদিন তৃণমূলের তরফ থেকে সংবাদ সম্মেলন করা হচ্ছে। আজ সাংবাদিকদের সাথে কথা বলার সময় ব্রাত্য আরো বলেন, এই বহিরাগতদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য মমতা ব্যানার্জিও সুভাষ বসুর আজাদ হিন্দ বাহিনী গঠন করেছেন যার নাম তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের পক্ষ থেকে বিজেপিকে বারবার বহিরাগতদের সাথে তুলনা করা হচ্ছে কারণ বিজেপি প্রধানত উত্তর এবং পশ্চিম ভারতের পার্টি। সম্প্রতি বিজেপি নেতৃত্ব উত্তর-মধ্য এবং পশ্চিম ভারত থেকে কিছু নেতা পশ্চিমবঙ্গের পাঠিয়েছে, যারা নির্বাচন অব্দি থাকবেন। সেই প্রসঙ্গে ব্রাত্য বলেন, তারা চান বহিরাগতদের দিয়ে আমাদের নিয়ন্ত্রণ করবেন। আর আমাদের মাথা নত করে থাকতে হবে? আমাদের বাঙালি জাতির কি এই দুর্দশা এসেছে?

ভারতের স্বাধীনতা সংগ্রামে বাঙালিদের অবদানের কথাও ব্রাত্য আজ মনে করিয়ে দেন। তিনি প্রশ্ন করে বলেন, একজন গুজরাটি বা উত্তর প্রদেশের লোককে দেখতে পাবেন যে ব্রিটিশদের ফাঁসির দড়ি গলায় পড়েছে? স্বাধীনতা আন্দোলনও বাঙালিদের নেতৃত্বেই হয়েছিল। বিজেপির বঙ্গ অভিযানে বাঙালি সংস্কৃতির ক্ষতি হচ্ছে।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com