মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

শিরোনামঃ
এদেশের রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি : সেতুমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা বিশ্বের ঘাটতি পূরণে সাড়ে ৫ কোটি কোভিড ভ্যাকসিন বরাদ্দের ঘোষণা যুক্তরাষ্ট্রের পাপুলের আসনে জয়ী আ. লীগের নুরউদ্দিন রিজার্ভ চুরি: উ. কোরিয়ার হ্যাকাররা যেভাবে হাতিয়ে নিচ্ছিল ১০০ কোটি ডলার আড়ালে শখ, অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন আসছে ‘আশিকি থ্রি’, নায়ক সুনীল শেঠির ছেলে বাংলাদেশ মালদ্বীপে রিসোর্ট ওয়্যার রপ্তানি করতে আগ্রহী অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৯৩ হাজার ৩৪০ ও সিনোফার্মের ১৬,৩৪৩ জন বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে ৫ লক্ষাধিক টাকার বই পুরস্কার পেলেন ৫৮ প্রতিযোগী

কাবুলে কয়েক দফা রকেট হামলা, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : কাবুলে আবারও সন্ত্রসী হামলার ঘটনা ঘটেছে। এবারের হামলায় ৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং ৩১ জন আহত হয়েছে বলে জানা গেছে। কাবুলে তালেবানদের সঙ্গে ন্যাটো বাহিনীর শান্তিচুক্তির পর সংঘাত কমে আসবে বলে ধারণা করা হলেও দু মাস ধরে দেশটিতে নিয়মিত বিরতিতে হামলার ঘটনা ঘটছে।

আন্তর্জাতিক বার্তা সংস্থাগুলোর তথ্য থেকে জানা গেছে, কমপক্ষে ২৩টি রকেট ছোড়া হয়েছে এ হামলায়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলা সম্পর্কে হতাহতের তথ্য জানিয়ে হামলাকে সন্ত্রাসী আক্রমণ হিসেবে আখ্যা দিয়েছে। কাবুলের অভ্যন্তরে রকেট বহন করা গাড়ি কিভাবে প্রবেশ করল, তা অনুসন্ধান করা হচ্ছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আজ সকালে পরিচালিত হামলাটি দেশটির রাজধানীর বেশ সুরক্ষিত অঞ্চলে হয়েছে বলে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। কাবুলের ওই সুরক্ষিত অঞ্চলে বিদেশি দূতাবাস রয়েছে এবং বিভিন্ন ব্যাবসায়িক গোষ্ঠীর অবস্থানও এখানেই। কড়া নিরাপত্তার মধ্যে আবদ্ধ থাকা এ অঞ্চলে দেশটির গুরুত্বপূর্ণ দেশি-বিদেশি ব্যক্তিদের বসবাস রয়েছে। এখন পর্যন্ত এ হামলায় কেউ দায় স্বীকার করেনি। সূত্র: আল জাজিরা।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com