বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

জামান জুট মিলে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত ৪

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : খুলনার দিঘলিয়া উপজেলার জামান জুট মিল কর্পোরেশনে অগ্নিকাণ্ডে চারটি মেশিনসহ পাট পুড়ে গেছে। এ সময় চার শ্রমিক আহত হয়েছে। আজ রোববার (২২ নভেম্বর) দুপুর পৌঁনে ১২টার দিকে মিলে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, দুপুর পৌঁনে ১২টার দিকে মিলের হার্ড ওয়েস্ট মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন মিলের ভেতরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দিঘলিয়া ও দৌলতপুরের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে আসলাম, রবিউল ইসলাম, আকাশ ও হেলেনা আহত হয়।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ চৌধুরী বলেন, অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত আসলামকে (৪৫) প্রথমে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। আর রবিউল ইসলাম (৩২) স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি রয়েছেন। অন্য দুই শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জুট মিলের ডেপুটি জেনারেল ম্যানেজার (প্রশাসন) মো. রিপন মোল্লা বলেন, আগুনে মিলের চারটি মেশিনসহ বহু পাট পুড়ে গেছে। তিনি দাবি করেন, অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা।

দিঘলিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মাসুদ পারভেজ বলেন, প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে কী কারণে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা তদন্ত না করে বলা সম্ভব হচ্ছে না।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com