বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

১৮ উদ্যোক্তাকে সম্মাননা প্রদান

তথ্য ও প্রযুক্তি ডেস্ক, নগরকন্ঠ.কম : ষষ্ঠবারের মতো উদ্যোক্তাদের সম্মাননা দিল ফেসবুকভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’। এবার ১৮ জন উদ্যোক্তাকে সম্মাননা দেয়া হয়। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম ‘চাকরি খুজব না, চাকরি দেব’ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিউরশিপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে তরুণ উদ্যোক্তাদের সম্মানিত করা হয়।

শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে উদ্যোক্তাদের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়। ‘চাকরি খুজঁবো না, চাকরি দেব’-এর সাধারণ সম্পাদক সাজ্জাত হোসেন জানান, ২০১৯ সালের কার্যক্রমের ভিত্তিতে মোট ১৮টি উদ্যোগের উদ্যোক্তাদের এবার সম্মাননা প্রদান করা হয়েছে। উদ্যোক্তা সম্মনাননা ২০১৯ এর সমন্বয়কারী প্রমি নাহিদ জানিয়েছেন, ৩০০ এর বেশি মনোনয়ন থেকে বিচারকমণ্ডলী ৮টি নবীন উদ্যোক্তা স্মারক ও ৮টি উদ্যোক্তা সম্মাননার জন্য নির্বাচিত করেছেন। এছাড়া সৃজনশীল ও পরিশ্রমী উদোক্তা হিসেবে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে দুইটি উদ্যোগকে।

উদ্যোক্তাদের এই মিলনমেলায় সম্মাননা তুলে দিয়েছেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান, লাইটক্যাসেল পার্টনারস এর ডিরেক্টর শওকত হোসেন, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিউরশিপ ডিপার্টমেন্টের চেয়ারম্যান কামরুজ্জামান দিদার প্রমুখ।

অনুষ্ঠানে নবীন উদ্যোক্তা সম্মাননা পেয়েছে- ব্রাইট এরিকা লিমিটেড, দ্য সফটকিং লিমিটেড, আশা ফুড, ভাইজার এক্স লিমিটেড, ব্যাকপ্যাকওয়ালা, মেডিএইডার, কাপ্তান ডেইরি এবং রক্ষী। উদ্যোক্তা স্মারক পেয়েছে- গুটিপা, মুনলাইট পেট ফ্ল্যাকস অ্যান্ড পেট স্ট্র্যাপ ইন্ডাস্ট্রি লিমিটেড, স্কাইলার্ক সফট লিমিটেড, তুলিকা, এমএজি এগ্রো ফার্ম লিমিটেড, সিটি ওয়াটার পিউরিফায়ার, নন্দন কুটির ও পারফিউম্যান্স। সৃজনশীল উদ্যোক্তার জন্য মাস্টার র‍্যাকস অ্যান্ড ফার্নিচারকে নুরুল কাদের সম্মাননা ও পরিশ্রমী উদ্যোক্তার জন্য ইতালী ফুটওয়্যার লিমিটেডকে ইউসুফ চৌধুরী সম্মাননা প্রদান করা হয়।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com