মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১১:২০ অপরাহ্ন

আরও বাড়ল সুস্থতার হার! দেশে মোট করোনায় আক্রান্ত ৯৪ লাখ ছুঁইছুঁই

দেশে আরও বাড়ল করোনায় সুস্থতার হার। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৩.৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরও ৪১ হাজার ৮১০ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ৪৯৬ জনের।

রবিবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪১,৮১০ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৯৩,৯২,৯২০ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,৫৩,৯৫৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮৮,০২,২৬৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২,২৯৮ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৩.৭১%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩৬,৬৯৬। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। মৃতের হার ১.৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১২,৮৩,৪৪৯ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিমবঙ্গে ডিসচার্জ রেট অর্থাৎ সুস্থতার হার ছিল ৯৩.০১ শতাংশে। সে দিনই স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়, মোটের উপর নিয়ন্ত্রণেই রয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এ দিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের শনিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫৯ জন। এ নিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ল ৪ লক্ষ ৭৭ হাজার ৪৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা জয় করে বাড়ি ফিরে গিয়েছেন ৩ হাজার ৪৮৭ জন। আশার আলো এটাই যে, সংক্রমিতের থেকে দৈনিক সুস্থতার হার খানিকটা বেড়েছে শনিবার। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.১২ শতাংশ। তবে চিন্তায় রাখছে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৫২ জনের। এ নিয়ে রাজ্যে করোনার বলির সংখ্যা হল ৮ হাজার ৩২২ জন।
২৮ নভেম্বর, ২০২০-তে রাজ্যে মোট ৪৫ হাজার ১৮৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এই মুহূর্তে রাজ্যে হোম কোয়ারানটিনে রয়েছেন ১০ লক্ষ ৪২ হাজার ৭৩৬ জন। সেফ হোমে রাখা হয়েছে ২০০ জনকে। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে কলকাতায় মারা গিয়েছেন সবচেয়ে বেশি ১৪ জন। এর পরেই উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৯ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৭ জনের। হুগলিতে মৃত্যু হয়েছে ৫ জনের। এছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, উত্তর দিনাজপুর, বীরভূম, দুই মেদিনীপুর, বাঁকুড়াতেও মৃত্যু হয়েছে করোনা রোগীর।বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬২ মিলিয়ন ছাড়িয়ে গিয়েছে। জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ৬ কোটি ২০ লক্ষ ৯৪ হাজার ১২৭ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com