সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
ডিপজল-জয় চৌধুরীর মারামারি! দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে একদিন কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার প্রত্যাহার যাদের ঘর নেই, জমি নেই এরকম ৬৬ হাজার মানুষকে বাড়ী করে দিলো সরকার – রেলপথ মন্ত্রী  ২ মাস পর প্রথম রোগী শনাক্ত নিউজিল্যান্ডে সিনেমায় অভিনয় করছেন নায়লা নাঈম! ‘মাদকসম্রাট’ হিসেবে পরিচিত চীনা বংশোদ্ভূত কানাডার নাগরিক সে চি লোপ গ্রেপ্তার হয়েছেন নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষা অটো পাস সংক্রান্ত বিল জাতীয় সংসদে পাস একটি স্বার্থান্বেষী মহল করোনার টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে -ওবায়দুল কাদের সোমবার করোনার ৫০ লাখ টিকা দেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী

ডিজিটাল সিলেট সিটি প্রকল্প : আইপি ক্যামেরার দায়িত্ব পেলো এসএমপি

ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের আওতায় অপরাধ নিয়ন্ত্রণে মহানগরে ১শ’ ১০টি ইন্টারনেট প্রটোকল (আইপি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। ‘আইপি ক্যামেরা বেইজড সার্ভিলেন্স সিস্টেম’ নামে এই কার্যক্রমের দায়িত্ব গ্রহণ করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।
বুধবার ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এসএমপি’র কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন।
এসময় বক্তারা বলেন, উন্নত বিশ্বের মতো এসব ক্যামেরার মাধ্যমে অপরাধী শনাক্তের আধুনিক সুবিধা পাচ্ছে এসএমপি। সিলেট মহানগরকে আইপি ক্যামেরার আওতায় আনায় ছিনতাই, চুরিসহ অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড অনেকাংশে দমন করা সম্ভব হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কে অপরাধীর বিচরণ কমেছে। ইতোপূর্বে সংঘটিত অনেক অপরাধের রহস্য উদঘাটন, অপরাধী চিহ্নিতকরণ ও গুরুত্বপূর্ণ অপরাধী ধরতে আইপি ক্যামেরাগুলো সহায়ক হয়েছে।
পুলিশ কর্মকর্তারা বিশেষ ধরনের এসব ক্যামেরার সুফল সম্পর্কে তাদের বক্তব্য তুলে ধরেন এবং ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের গুরুত্বপূর্ণ কর্মপরিকল্পনার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com