সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:১৯ অপরাহ্ন

দেশে ২৪ ঘন্টায় করোনার মারা গেছে ২৫ জন, সুুস্থ ৭৩৭

দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ২৫ জন, এই সময়ে সুস্থ হয়েছেন ৭৩৭ জন।
গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ২২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৭৮১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৯২০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৭৯ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৯০৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৬৯২ জন।
গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ২৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ দশমিক ৩৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৯৩ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৩ লাখ ৫৭ হাজার ৩১৯ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২২ হাজার ৪৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৬ লাখ ৪৮ হাজার ৫৯০টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৮ হাজার ৭২৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৫৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৮০১ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৩৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৪ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯৭৯ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৫২৩ জনের। গতকালের চেয়ে আজ ৪৫৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১১৬ ও বেসরকারি ৬৫টিসহ ১৮১টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯২০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৯০৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১২টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com