রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৫০, সুস্থ ২,৪৭৩ জন

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৫০ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭৩ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫০ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৪০ ও নারী ১০ জন। গতকালের চেয়ে আজ ৯ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫৯ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ১৫৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৮৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২৮ হাজার ১৯৮ জনের নমুুনা পরীক্ষায় ৬ হাজার ৪৬৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৩৬১ জন বেশি আক্রান্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ২২ দশমিক ৯৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৪ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ২৮ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৫ লাখ ৭২ হাজার ৪৮৪টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৫৫ হাজার ৬২৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ১৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭৩ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৫৩৯ জন। গতকালের চেয়ে আজ ৬৬ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৭ হাজার ৪১১ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৬৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ২১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫৭ শতাংশ কম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com