রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

মহামারির মধ্যেও ধনকুবেরদের রেকর্ড

করোনাভাইরাস মহামারির মধ্যে দিশেহারা বিশ্ববাসী, কাজ হারিয়ে হতাশায় দিন কাটাচ্ছেন অনেকে। চলাচলে কড়াকড়ি, সাধারণ ছুটি, লকডাউন ইত্যাদি মিলে সারাবিশ্বেই স্বল্প আয়ের মানুষেরা রয়েছেন বিপাকে। এই সংকটের মধ্যেই বিশ্বের ধনকুবেররা পকেটে পুরছেন অঢেল অর্থ।

এক প্রতিবেদনে মার্কিন ম্যাগাজিন ফোর্বস জানায়, করোনা মহামারির মধ্যেই বিশ্বে এখন বিলিয়নিয়ারের সংখ্যা বেড়েছে। রেকর্ড ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ার আছে বিশ্বে। ধনকুবেরদের এই তালিকার শীর্ষে রয়েছেন অ্যামাজন.কমের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। টানা চতুর্থবারের মতো তালিকার শীর্ষে রয়েছেন তিনি।

যতজন বিলিয়নিয়ার রয়েছেন তাদের হাতে রয়েছে মোট ১৩ দশমিক ১ ট্রিলিয়ন ডলারের সম্পদ। গত বছর যা ছিল ৮ ট্রিলিয়ন ডলার। অর্থাৎ একবছরে এই অতিধনীদের সম্পদ বেড়েছে ৫ ট্রিলিয়ন ডলারেরও বেশি।

ফোর্বসের চিফ কন্টেন্ট অফিসার র‌্যানডাল লেন জানান, পৃথিবীর অতি, অতিধনীরা আরও, আরও বেশি ধনী হয়েছেন।

প্রকাশিত তালিকায় বেজোসের পর টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক এবার তালিকার দুই নম্বরে উঠে এসেছেন। গতবছরের তালিকায় তিনি ছিলেন ৩১ নম্বরে।

এরপরে রয়েছেন বিলাসবহুল পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলভিএমএইচের প্রধান নির্বাহী বার্নার্ড আরনল্ট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com