শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

পীরগঞ্জে ৩ কোটি ১১ লাখ ৮০ হাজার ভিজিএফ নগদ অর্থ বরাদ্দ

জেলার পীরগঞ্জ উপজেলার দুস্থ ও অতিদরিদ্র পরিবারের জন্য পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় ৩ কোটি ১১ লাখ ৮০ হাজার ৫’শ টাকা বরাদ্দ করা হয়েছে। উপজেলার ১৫টি ইউনিয়নে ৬৭ হাজার ৭’শ ৫০জন ও পীরগঞ্জ পৌরসভায় ১ হাজার ৫শ’৪০ জনের পরিবারের মাঝে পরিবার প্রতি ৪’শ ৫০ টাকা হারে বরাদ্দ দিয়েছে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান বাসসকে জানান, জনসংখ্যার বিভাজনে ইউনিয়ন ও পৌরসভায় বরাদ্দ দেয়া হয়েছে। সে অনুযায়ী চৈত্রকোল ইউনিয়নের ৪ হাজার ১’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ১৮ লাখ ৬৭ হাজার ৫’শ। ভেন্ডাবাড়ী ইউনিয়নের ৩ হাজার ৭’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ১৬ লাখ ৮৭ হাজার ৫’শ। বড়দরগাহ্ ইউনিয়নের ৪ হাজার ৯’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ২২ লাখ ২৭ হাজার ৫’শ। কুমেদপুর ইউনিয়নের ৪ হাজার ৫০ জন সুবিধা ভোগীর জন্য ১৮ লাখ ২২ হাজার ৫’শ। মদনখালী ইউনিয়নের ৪ হাজার ২’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ১৯ লাখ ১২ হাজার ৫’শ। টুকুরিয়া ইউনিয়নের ৩ হাজার ৬’শ ৮০জন সুবিধা ভোগীর জন্য ১৬ লাখ ৫৬ হাজা।, বড়আলমপুর ইউনিয়নের ৩ হাজার ৯’শ ২০ জন সুবিধা ভোগীর জন্য ১৭ লাখ ৬৪ হাজার। রায়পুর ইউনিয়নের ৩ হাজার ৫’শ ৩০ জন সুবিধা ভোগীর জন্য ১৫ লাখ ৮৮ হাজার ৫’শ, পীরগঞ্জ সদর ইউনিয়নের ৪ হাজার ৪’শ জন সুবিধা ভোগীর জন্য ১৯ লাখ ৮০ হাজার , শানেরহাট ইউনিয়নের ৪ হাজার ৫’শ ২০ জন সুবিধা ভোগীর জন্য ২০ লাখ ৩৪ হাজর। পাঁচগাছী ইউনিয়নের ৪ হাজার ৪’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ২০ লাখ ২ হাজার ৫’শ, মিঠিপুর ইউপির ৫ হাজার ৩’শ ৫০ জন সুবিধা ভোগীর জন্য ২৪ লাখ ৭ হাজার ৫’শ। রামনাথপুর ইউপির ৬ হাজার ৫০ জন সুবিধা ভোগীর জন্য ২৭ লাখ ২২ হাজার ৫’শ। চতরা ইউনিয়নের ৫ হাজার ৫০ জন সুবিধা ভোগীর জন্য ২২ লাখ ৭২ হাজার ৫’শ। কাবিলপুর ইউপির ৫ হাজার ৬’শ ৫০ জনের জন্য ২৫ লাখ ৪২ হাজার ৫’শ ও পীরগঞ্জ পৌরসভা ১ হাজার ৫শ’ ৪০ জন সুবিধা ভোগীর জন্য ৬ লাখ ৯৩ হাজারসহ মোট ৬৯ হাজার ২’শ ৯০ জন দুস্থ অতিদরিদ্র পরিবারের জন্য ৩ কোটি ১১ লাখ ৮০ হাজার ৫’শ টাকা ভিজিএফ (আর্থিক) সহায়তা প্রদান করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় বাসসকে জানান, ঈদের আগে বরাদ্দকৃত অর্থ বিতরণ কার্যক্রম সমাপ্ত হবে। ইতোমধ্যে বিতরণ আরাম্ভ করেছি আমরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com