শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

ফেরিঘাটে মানুষের ঢল, অতিরিক্ত ভাড়া আদায়ে গ্রেফতার ৯

ফেরিঘাট এলাকার আশপাশের লোকজন জানান, কয়েক দিন ধরে মানুষ ছুটছেন। প্রতিটি ফেরিতেই মানুষের উপচেপড়া ভিড়। ফেরিতে মানুষের ভিড় দেখে মনে হয় না কোভিডের কারণে লকডাউন চলছে।

আর এ সুযোগে দৌলতদিয়া ঘাট টার্মিনাল এলাকায় অস্থায়ী কাউন্টার খুলে দক্ষিণাঞ্চলগামী মাইক্রোবাস ও লোকাল বাসে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। বুধবার (১২ মে) র‌্যাব-৮ ফরিদপুরের একটি দল অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে এক লাখ এক হাজার ৫০০ টাকা এবং ৯টি মুঠোফোন জব্দ করে র‌্যাব।

বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের রাজবাড়ীর আদালতে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন- মমিনুল ইসলাম (২২), বুলবুল মোল্লা (২৮), শেখ সাদী (২১), শহিদুল সরদার (২৮), আরজু বেপারী (২৬), শহিদুল ইসলাম (২৩), সামসুদ্দিন মণ্ডল (৭১) ও মহিউদ্দিন শেখ (৩৮)। তাদের সবার বাড়ি দৌলতদিয়া ঘাটসহ গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায়।

এদিকে বৃহস্পতিবার পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলো যাত্রী বোঝাই করে দৌলতদিয়া ঘাটে ভিড়ছে। বিপরীতে দৌলতদিয়া ঘাট থেকে অনেকটা যানবাহনশূন্য অবস্থায় ফেরিগুলো ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ জানান, যানবাহনের পরিস্থিতি বুঝে ফেরি চলছে। তবে বর্তমানে সব ঘাটেই যানবাহন এবং যাত্রীর চাপ অনেকটা কমে গেছে। ঢাকা ছেড়ে আসা দক্ষিণাঞ্চলগামী কিছু গাড়ি এবং মানুষের চাপ পাটুরিয়ায় থাকায় দৌলতদিয়া থেকে দ্রুত ফেরিগুলো ছেড়ে দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com