রবিবার, ১৩ Jun ২০২১, ১১:১৩ অপরাহ্ন

ফিলিস্তিনিদের সুরক্ষায় প্রার্থনার আহবান মালয়েশিয়ার রাজার

Kings Al-Sultan Abdullah Ri’ayatuddin Al-Mustafa Billah arriving for the King's scholarship presentation ceremony at Istana Negara. AZHAR MAHFOF/The Star (21/7/2020)

ফিলিস্তিনিদের সুরক্ষায় প্রার্থনা করার জন্য মালয়েশিয়ানদের প্রতি আহবান জানিয়েছেন দেশটির রাজা।

আগামীকাল সোমবার (১৭ মে) মাগরিবের পরে দেশের প্রতিটি মসজিদ ও সুরাউয়ে মুসলিমরা সালাতুল হাজতের নামাজ আদায় করে মজলুম ফিলিস্তিনিদের সুরক্ষা এবং মঙ্গল কামনায় মোনাজাত করার আদেশ দিয়েছেন ইয়াং ডি-পার্টুয়ান আগোং আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

রাজার বাসভবন ইস্তানা নেগারা থেকে রোববার (১৬ মে) এক বিবৃতিতে মালয়েশিয়ানদের একটি স্বাধীন, সার্বভৌম প্যালেস্টাইন রাষ্ট্রের আকাঙ্ক্ষা অর্জনের জন্য ফিলিস্তিনের সাথে সর্বদা সংহতি বজায় রাখার আহবান জানানো হয়েছে।

বিবৃতিতে রাজা আল-আকসা মসজিদ ও ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা নিষ্ঠুর ও অমানবিক বলে বর্ণনা করেছেন এবং এ হামলার তীব্র নিন্দা জানাতে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং ব্রুনাইয়ের একটি যৌথ বিবৃতি জারির সমর্থন করেছেন।

এদিকে, প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, প্যালেস্টাইনের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তিনি হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার একটি ফোন কল পেয়েছিলেন। ইসমাইল হানিয়াকে মালয়েশিয়ার পূর্ণ সমর্থনের কথা জানিয়ে মুহিউদ্দিন জোর দিয়ে বলেছেন, ফিলিস্তিন এবং তার দেশের জনগণের আন্দোলনকে রাজনীতি, অর্থনীতি ও নৈতিকতার দিক দিয়ে সর্বদা সমর্থন দিয়ে আসছে। এ সময় হানিয়া মালয়েশিয়ার সহায়তার প্রশংসা করেছেন বলে জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com