রবিবার, ১৩ Jun ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়ালো

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৬ কোটি ৮৫ লাখ ৩৫ হাজার ১৩৭। যাদের মধ্যে মারা গেছে ৩৫ লাখ ৪৬ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ১ লাখ ৭১ হাজার ৩০২ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৪৮ লাখ ৬৩ হাজার ৭৮৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২২ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৬৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ১৮৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ২০৮ জনের। চিকিৎসাধীন ৫৭ লাখ ৩৫ হাজার ৫৩৯ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায়ও প্রাণহানি ঘটেছে ৪ হাজার ১৭২ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ২ লাখ ৮ হাজার ৮৮৬ জন। যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৩৮২ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ১১ হাজার ৪২১ জনের। চিকিৎসাধীন ২৫ লাখ ১ হাজার ৬৬২ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৮ জনের এবং শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৪৫ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ২২৪ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ৯৮১। চিকিৎসাধীন ১০ লাখ ৯৫ হাজার ৪২৫ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার ৪শ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com