শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে ড্রিম-৭১ ও বিসিকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও পরামর্শক সংস্থা ড্রিম-৭১ বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
আজ শুক্রবার রাজধানীর উত্তরাস্থ বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (স্কিটি) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।
বিসিকের চেয়ারম্যান মোঃ মোশতাক হাসানের উপস্থিতিতে বিসিকের সচিব মোঃ মফিদুল ইসলাম ও পরামর্শক সংস্থা ড্রিম-৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় বিসিক চেয়ারম্যান বলেন, বিসিক অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে বিসিকের ৬৪টি জেলা অফিস ও ৭৬ টি শিল্পনগরীতে ডিসপ্লে সেন্টার ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। এসব ডিসপ্লে সেন্টার ও বিক্রয় কেন্দ্র স্থাপনের অবকাঠামোগত সুবিধা বিসিকের রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
অনলাইন মার্কেটিং ব্যবস্থাকে বর্তমান ডিজিটাল যুগের বাস্তবতা হিসেবে অবিহিত করে বিসিকের চেয়ারম্যান বলেন,করোনার (কভিড-১৯) প্রাদুর্ভাবজনিত কারণে ক্ষুদ্র ্র, কুটির ও মাঝারি শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। বিসিক অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মে পণ্য বিপণনের মাধ্যমে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তরা উপকৃত হবেন।
এদিকে চুক্তি স্বাক্ষরের পর বিসিক অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মের সিস্টেম রিকোয়্যারমেন্ট স্পেসিফিকেশন (এসআরএস) চূড়ান্তকরণের লক্ষ্যে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com