শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

শিরোনামঃ
করোনায় কাজ হারিয়েছেন ৬২ শতাংশ মানুষ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ ইরানে প্রেসিডেন্ট নির্বাচনে প্রথম সর্বোচ্চ নেতা আলী খামেনি ভোট দিয়েছেন শ্লোগান নয়, আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে খালেদা জিয়াকে: গয়েশ্বর খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে স্ট্যান্টবাজিই বিএনপির বর্তমান উদ্দেশ্য: হানিফ শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব ফের গাজায় বিমান হামলা চালাল ইসরায়েল বেতন বাড়ছে ক্রিকেটারদের সখীপুরে উপবৃত্তিবঞ্চিত কয়েক হাজার শিক্ষার্থী

করোনায় ভারতে ১৩শ চিকিৎসকের মৃত্যু

আইএমএ-র তরফে আরও জানানো হয়, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত করোনার দ্বিতীয় তরঙ্গে দেশটির ২৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সাড়ে ৫শ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

এর মধ্যে রাজধানী দিল্লিতেই মারা গিয়েছেন ১০৪ জন চিকিৎসক। তার পরেই রয়েছে বিহার। সেখানে ৯৬ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশে ৫৩, রাজস্থানে ৪২ ও গুজরাতে ৩২ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

এছাড়া অন্ধ্রপ্রদেশ, ঝাড়খণ্ড ও তেলঙ্গানায় ২৯ জন করে, পশ্চিমবঙ্গে ২৩, তামিলনাড়ুতে ২১, ওড়িশায় ১৮, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ১৬ জন, কর্নাটকে ৮, আসামে ৭, কেরল ও মণিপুরে ৫ জন করে, ছত্তীসগঢ় ও জম্মু-কাশ্মীরে ৩ জন, গোয়া, হরিয়ানা, পঞ্জাব, ত্রিপুরা ও উত্তরাখণ্ডে ২ জন এবং পুদুচেরিতে ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইএমএ।

আইএমএ আরও জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ভারতে গত বছর ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়। অর্থাৎ এখনও পর্যন্ত ভারতে প্রায় দেড় হাজার চিকিৎসক করোনার বলি হয়েছেন। সূত্র- আনন্দবাজার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com