শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

শিরোনামঃ
করোনায় কাজ হারিয়েছেন ৬২ শতাংশ মানুষ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ ইরানে প্রেসিডেন্ট নির্বাচনে প্রথম সর্বোচ্চ নেতা আলী খামেনি ভোট দিয়েছেন শ্লোগান নয়, আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে খালেদা জিয়াকে: গয়েশ্বর খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে স্ট্যান্টবাজিই বিএনপির বর্তমান উদ্দেশ্য: হানিফ শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব ফের গাজায় বিমান হামলা চালাল ইসরায়েল বেতন বাড়ছে ক্রিকেটারদের সখীপুরে উপবৃত্তিবঞ্চিত কয়েক হাজার শিক্ষার্থী

গোপনে বিয়ের কাজ সারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার বান্ধবী ক্যারি সায়মন্ডসকে গোপনে বিয়ে করেছেন।
ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবরে এ কথা বলা হয়েছে।
ঘনিষ্ঠ আত্মীয় ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে ৫৬ বছর বয়সী ও ছয় সন্তানের জনক জনসন ৩৩ বছরের সায়মন্ডসকে ক্যাথলিক ওয়েস্টমিনিস্টার ক্যাথিড্রালে শনিবার বিয়ে করেন।
দ্য সান ও মেইল অন সানডে’র খবরে এ কথা বলা হয়েছে।
ব্রিটেনে প্রধানমন্ত্রীর দায়িত্বে থেকে বিয়ে করার এটি দ্বিতীয় ঘটনা। প্রায় দুশতাব্দী আগে রবার্ট জেনকিনসন্স ১৮২২ সালে প্রধানমন্ত্রী থাকাকালে বিয়ে করেছিলেন।
এদিকে চলতি সপ্তাহের প্রথম দিকে খবর বেরিয়েছিল আগামী বছরের ৩০ জুলাই এ যুগল বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন। এ কথা জানিয়ে তারা আত্মীয় বন্ধুদের কার্ডও পাঠিয়েছিলেন।
যদিও তারা গত বছর থেকেই বিয়ে করার অপেক্ষায় ছিলেন। কিন্তু মহামারির কারণে তাদের সে পরিকল্পনায় বাধা পড়ে।
ডেইলি মেইলের রিপোর্টে বলা হয়েছে, সংক্ষিপ্ত সময়ের নোটিশে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন ৩০ জন অতিথি। ইংল্যান্ডে করোনা ভাইরাস সংক্রমণের বিধিনিষেধের অধীনে সর্বোচ্চ যে কয়জন মানুষ একত্রিত হতে পারেন তার বেশি সেখানে উপস্থিত হননি। ক্যাথলিক এই বিয়ের অনুষ্ঠান আয়োজনে ছিলো চার্চের স্বল্প সংখ্যক কর্মকর্তা। বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করান ফাদার ডানিয়েল হামফ্রেস।
উল্লেখ্য, ২০১৮ সালে রাজনৈতিক সাবেক সহকর্মী ক্যারি সায়মন্ডসের সঙ্গে বরিস জনসনের বিবাহ বহির্ভূত সম্পর্কের খবর প্রকাশ পায় বৃটিশ মিডিয়ায়। এর ফলে তার তখনকার স্ত্রী মেরিনা হুইলারের সঙ্গে ওই বছরই বিচ্ছেদ ঘটে। এরপর বরিস জনসন ও ক্যারি সায়মন্ডস এক সঙ্গে থাকা শুরু করেন । এরই মধ্যে প্রধানমন্ত্রী নির্বাচিত হন জনসন। ক্যারিকে নিয়েই তিনি ওঠেন ডাউনিং স্ট্রিটের সরকারি বাড়িতে। আর এক্ষেত্রে তিনি রেকর্ড গড়েন। কারণ ব্রিটেনে ডাউনিং স্ট্রিটের সরকারি বাড়িতে এর আগে কোন প্রধানমন্ত্রী বান্ধবীকে নিয়ে থাকেন নি। এ ক্ষেত্রে তিনিই প্রথম।
এদিকে কনজারভেটিভ পার্টির সাবেক যোগাযোগ প্রধান ক্যারি সায়মন্ডস ২০২০ সালের ২৯ শে এপ্রিল প্রথম শিশু সন্তান উইলফ্রেডের জন্ম দেন।
জনসনের সাবেক স্ত্রী আইনজীবী মারিনা হুইলারের গর্ভে তার চার সন্তান রয়েছে। এছাড়া অন্য এক বান্ধবীর গর্ভেও তার এক কন্যা সন্তান জন্ম নিয়েছে বলে খবর বেরিয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com