শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন

ফেরি চলছে সীমিত, কর্মে ফিরতে মানুষের ভোগান্তি

রোববার (২৫ জুলাই) সকাল থেকে ছোট ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়ায় দৌলতদিয়া ফেরি ঘাটে এসে ভিড় করছেন শত শত যাত্রী। বিধিনিষেধ চলায় ফেরি চলাচল সীমিত করার কারণে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে তাদেরকে।

বার বার ফেরিতে উঠলেও তাদেরকে নামিয়ে দেওয়া হচ্ছে। যেতে হচ্ছে এক ফেরি ঘাট থেকে অন্য ফেরি ঘাটে। এভাবে ভোগান্তি নিয়ে নদী পার হচ্ছেন যাত্রীরা। অন্যদিকে, লঞ্চ বন্ধ থাকায় ফেরিতে গাদাগাদি করে পার হতে বাধ্য হচ্ছেন তারা।

এদিকে, কঠোর বিধিনিষেধের মধ্যেও নানা অজুহাতে ব্যক্তিগত যানবাহন পারাপার হতে দেখা গেছে ফেরিগুলোতে। পন্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্সের সাথে এসব যানবাহন পার হতে দেখা গেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরিগুলোতে।

সরকারি নির্দেশনায় পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স চলাচল স্বাভাবিক থাকলেও বিধিনিষেধের আওতায় থাকা প্রাইভেটকার, মাইক্রোবাস এসব যানবাহন অবাধে নদী পারাপার হচ্ছে। আজ রোববার সকালে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, আজ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্সের সাথে যাত্রী ও ব্যক্তিগত যানবাহন পারাপার বেশি হচ্ছে। বিধি নিষেধের কারণে ফেরির সংখ্যা সীমিত আকারে চালানো হচ্ছে।

তবে যেসব ব্যক্তিগত যানবাহন ফেরি পার হচ্ছে সেগুলো মহাসড়কে দায়িত্বরত কর্মকর্তাদের কাছ থেকে অনুমতি নিয়ে আসছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com