শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

আইসিইউ সংকটে রাজধানীর হাসপাতাল

আইসিইউ সংকটে রাজধানীর হাসপাতালগুলো। করোনা রোগীদের জন্য একটি বেডের ব্যবস্থা করতে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটতে হচ্ছে। বেশিরভাগ রোগীই আসছেন ঢাকার বাইরে থেকে। রাজধানীর সরকারি হাসপাতালগুলোর মধ্যে শুধু ডিএনসিসি হাসপাতালেই কালেভদ্রে পাওয়া যাচ্ছে দুয়েকটি বেড।

করোনা আক্রান্ত স্বামী রইস উদ্দিনকে নিয়ে টাঙ্গাইল থেকে মহাখালীর ডিএনসিসি হাসপাতালে আফরোজা। রইসের অক্সিজেন স্যাচুরেশন ৬৫। তীব্র শ্বাসকষ্ট থাকায় তার প্রয়োজন আইসিইউ।

৩ ঘণ্টা অপেক্ষার পরও মেলেনি আইসিইউ। এরপর যাত্রা কুর্মিটোলা হাসপাতালের উদ্দেশে। আইসিইউ ফাঁকা পাওয়া যায়নি সেখানেও। রইস উদ্দিনকে নিয়ে আবার ছুটতে শুরু করে অ্যাম্বুলেন্স। মগবাজারের হলি ফ্যামিলি হাসপাতালে পৌঁছার পর আইসিউয়ের প্রয়োজন শেষ হয় তার। ততক্ষণে অ্যাম্বুলেন্সেই মারা গেছেন রইস উদ্দিন।

রাজধানীতে ১৬টি সরকারি কোভিড হাসপাতালের ৩টিতে আইসিইউয়ের ব্যবস্থা নেই। বাকি ১৩টির একটিতে ফাঁকা নাই বেড। সংকট কাটাতে ডিএনসিসি হাসপাতালে আইসিইউ বেড বাড়ানো হচ্ছে আরও ৮২টি। সবগুলো সাধারণ বেডে সেন্ট্রাল অক্সিজেন লাইন বসানো হচ্ছে বলে জানিয়েছেন ডিএনসিসি কোভিড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন।

সারাদেশে হাসপাতালে ভর্তি ৭৫ ভাগ করোনা রোগীই গ্রামের। অনেকে দেরিতে হাসপাতালে আসায় দেখা দিচ্ছে জটিলতা। প্রয়োজন পড়ছে আইসিইউর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com