বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন

শিরোনামঃ
ফিরে গেল পেন্সিলে আঁকা পরী পদত্যাগে বাধ্য করা ব্যাংকারদের চাকরিতে ফেরাতে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপন বিশ্বকাপে দুজনের নতুন শুরু একদিনে আরও ২৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে করোনায় আরও ৫১ মৃত্যু, শনাক্ত হার ৫.৯৮ শতাংশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এখনো ফোন না দেওয়ায় ইমরান খানের ক্ষোভ অক্টোবরের প্রথম সপ্তাহে হতে পারে বিসিবির নির্বাচন যুব সমাজকে ভবিষ্যতের উপযোগী করে গড়ে তুলতে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের বিকল্প নেই : আইসিটি প্রতিমন্ত্রী জিয়া কারাগারে কত মানুষ হত্যা করেছে তা খুঁজে বের করুন: সংসদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী বিএনপি অসত্য বক্তব্য উপস্থাপনকে রেওয়াজে পরিণত করেছে : ওবায়দুল কাদের

লকডাউনের ৪র্থ দিনে বেড়েছে ব্যক্তিগত গাড়ি চলাচল

লকডাউনের ৪র্থ দিনে রাজধানীতে বেড়েছে ব্যক্তিগত গাড়ির চলাচল। ঢাকার বিভিন্ন প্রবেশমুখ ও অলি-গলিতেও বেড়েছে মানুষের ভিড়। তবে নগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্টে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

গাবতলীসহ বিভিন্ন সড়কে ঢাকায় ফেরা মানুষের ভিড়। এদিকে যাত্রাবাড়ী, ফার্মগেট ও মিরপুরের সড়কগুলো রিকশার দখলে। প্রাইভেটকারের চলাচল গতকালের তুলনায় অনেক বেশি। বিভিন্ন এলাকায় গলিতে বেড়েছে নির্বিঘ্নে ঘোরাফেরা। কোথাও আবার অলি-গলির রেস্টুরেন্টে খাবার পরিবেশন করতেও দেখা গেছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, উপেক্ষিত সামাজিক দূরত্ব। তবে বিধিনিষধ বাস্তবায়নে বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। অপ্রয়োজনে বের হলেই করা হচ্ছে জরিমানা ও গ্রেপ্তার।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোরতম বিধিনিষেধের তৃতীয় দিন রোববার রাজধানীতে ৫৮৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে এই তথ্য জানানো হয়।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের তথ্যমতে, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ৫৮৭ জনকে গ্রেপ্তার করা হয়। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ২৩৩ জনকে ১ লাখ ৯৫০ টাকা জরিমানা করেছেন।

ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com