শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

সেরা একাদশ সাজাতে হিমশিম খেতে পারে বিসিবি

অস্ট্রেলিয়া সফর সামনে রেখে সেরা একাদশ সাজাতেই হিমশিম খেতে হতে পারে বিসিবিকে। জিম্বাবুয়ে সফরের পর ইনজুরির কারণে তামিম নেই, লিটনও নেই, মোস্তাফিজকে নিয়েও আছে শঙ্কা। এদিকে বায়ো বাবল জটিলতায় থাকছেন না মুশফিকও। বাইরে থেকেও কাউকে দলে ডাকা যাচ্ছে না। তাই জোড়াতালি দেয়া এক দল নিয়েই নামতে হতে পারে অজি বধে।

একে একে তিনটা ট্রফি, তিন রকম স্বপ্নের সিম্ফনি মিশে গেছে একই সুরে। মুমিনুল হক, তামিম, রিয়াদ সবার হাত হয়েছে পূর্ণ, হাসির ফোয়ারা মুখে তবে হাসিমুখের ভেতরেই আছে শঙ্কা, আছে ভয়ের কালো মেঘও।

সামনেই ঘরের মাঠে অস্ট্রেলিয়া বধের মিশন অথচ ইনজুরির কোপে বাংলার টিম টাইগার শিবিরেও তাই উদ্বেগ বাড়ছে। সেরা একাদশ খুঁজে পাওয়াই মুশকিল হয়ে উঠতে পারে এখন।

ইনজুরির খতিয়ান শুরু হয়েছিল তামিম ইকবালকে দিয়ে, কোনোমতে ওয়ানডেতে কাপ্তানির ভার সামলেছেন, খেলেছেন দারুণ । তামিমের এমন নৈপুন্য মুগ্ধ করলেও দুশ্চিন্তা বেড়েছে ওর না থাকায়। ইনজুরির কারণে দুই মাস মাঠের বাইরে মিস্টার খান।

টেস্ট আর ওয়ানডেতে সবার নজর কাড়া লিটন কুমার দাসও টি-টোয়েন্টির দুইটা ম্যাচ খেলতে পারেননি চোটের কারণে তবুও ছিলেন বায়ো বাবলে। আশা ছিল অজিদের সাথে অন্তত শেষের দিকের ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে।

তবে সে আশায় গুড়েবালি। পারিবারিক কারণে লিটনও বাবল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন তাই নিশ্চিতভাবেই ওকে পাওয়া যাচ্ছে না অস্ট্রেলিয়া সিরিজে। বাংলাদেশের জন্য বড় ধাক্কাই বটে।

ঘরের মাঠে মুস্তাফিজের খেলা নিয়েও আছে অনিশ্চয়তা। ওয়ানডে টি-টোয়েন্টি কোনোটাতেই ঠিকমতো না খেলতে পারা ফিজ ঠিক কবে দলে ফিরতে পারবেন; সে নিয়েও আছে ধোঁয়াশা। বাবল জটিলতায় মুশফিকও নেই দলে।

সাকিব-সৌম্যের ইনজুরি নিয়েও বাতাসে গুঞ্জন আছে; যদিও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য জানা যায়নি; তারপরও এই গুঞ্জনও শঙ্কা জাগায়। বায়ো বাবলের কড়াকড়িতে তো অন্য কাউকে এই সিরিজে নতুন করে অন্তর্ভূক্ত করারও সুযোগ নেই।

তাই চার বছর পর অজিদের এই সফর নিয়ে যতোটা উচ্ছ্বাস আছে, ততোটাই আছে শঙ্কা; যদিও ওরাও মোটেও স্বস্তিতে নেই, ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চই আসতে পারছে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com