শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

বান্দরবানে ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা

পার্বত্য জেলা বান্দরবানে টানা ৩ দিনের বৃষ্টিতে পাহাড় ধসের শংকা দেখা দিয়েছে। এ জেলায় এখানো পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাস করছে লক্ষাধিক মানুষ।

এদিকে, ভারী বর্ষণে নাইক্ষ্যংছড়ির বাইশারী, ঘুমধুম, সদর ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এরই মধ্যে পানিতে তলিয়ে গেছে বান্দরবানের লামা-আলীকদম উপজেলার বিভিন্ন সড়ক। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই দুই উপজেলার লোকজন।

বান্দরবান সদর, লামা, রোয়াংছড়ি, থানছি, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, রুমা এই ৭টি উপজেলায় পাহাড়ের পাদদেশে জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছে লক্ষাধিকের বেশি মানুষ। বসবাসকারীদের অভিযোগ, নিজেদের ঘরবাড়ি না থাকায় মৃত্যু ঝুঁকি নিয়ে পাহাড়ের বাস করছে তারা।

স্থানীয় জনপ্রতিনিধিদের অভিযোগ, প্রতি বছরই বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং, প্রচারণা করা হলেও পুনবাসনের কোন ব্যবস্থা না করায় আবারও তারা পাহাড়ে ফিরে আসে। পাহাড় ধসে প্রাণহানির ঘটনাও ঘটে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com