শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে কোভিড সংক্রান্ত নতুন বিধি-নিষেধ আরোপের ‘খুব সম্ভাবনা’ রয়েছে : বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার বলেছেন, যুক্তরাষ্ট্রে ফের কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির লাগাম টেনে ধরতে দেশটিতে ‘খুব সম্ভবত’ করোনাভাইরাস সংক্রান্ত নতুন নির্দেশনা বা বিধি-নিষেধ আরোপ করা হবে। খবর এএফপি’র।
স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে নতুন সুপারিশমালা বা নতুন নিষেধাজ্ঞা পদক্ষেপ আমেরিকানদের আশা করা উচিত হবে কিনা জানতে চাইলে বাইডেন উত্তরে বলেন, এ ধরনের সিদ্ধান্ত গ্রহণের ‘জোরালো সম্ভাবনা’ রয়েছে। সপ্তাহান্তিক অবকাশের জন্য হেলিকপ্টারযোগে হোয়াইট হাউস ত্যাগ করার আগে তিনি এ মন্তব্য করেন।
তবে এমন পদক্ষেপ কবে নাগাদ নেয়া হতে পারে সে ব্যাপারে সুনির্দিষ্ট করে তিনি কিছু বলেননি।
এদিকে মার্কিন ফেডারেল কর্তৃপক্ষ, স্থানীয় কর্মকর্তা ও ব্যবসায়ীরা উচ্চ সংক্রামক করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় ভাইরাস সংক্রমণ বৃদ্ধি মোকাবেলায় সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা জোরদার করেছে।
বাইডেন আরো বলেন, টিকাদান কর্মসূচির ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের জন্য বৃহস্পতিবার ‘একটি ভাল দিন’ ছিল।
তিনি বলেন, ‘এদিন প্রায় ১০ লাখ মানুষকে টিকা দেয়া হয়।’ এদিকে তার প্রশাসন ফের টিকাদান কর্মসূচির  গতি আনতে কাজ করে যাচ্ছে।
‘এটা যে কত অত্যাবশক তা লোকজন উপলব্ধি করা শুরু করায় এক্ষেত্রে আমি আশাবাদী।’
এদিকে সংক্রমণের হার বেশি থাকা বিভিন্ন এলাকায় টিকা নিয়েছেন এমন মার্কিন নাগরিদেরও বাসা-বাড়ির অভ্যন্তরে ফের মাস্ক পরে থাকার ব্যাপারে এ সপ্তাহে সুপারিশ করেছে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com