বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

মিশরকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

মিশরকে হারিয়ে শেষ চারে উঠে গেছে গতবারের অলিম্পিকে সোনা জয়ী ব্রাজিল। আজ শনিবার ছেলেদের ফুটবলের কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে জয় পায় সেলেসাওরা। ম্যাথিউস কুনহার ৩৭তম মিনিটের গোল খেলার ভাগ্য নির্ধারণ করে দেয়।

প্রথমার্ধে নিজেদের সেরা খেলা থেকে অনেক দূরে ছিল ব্রাজিল। তবে কুনহার ওই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। মিশরের একটি পেনাল্টির আবেদনে রেফারি সাড়া না দেওয়ার পর কাউন্টার অ্যাটাকে সাফল্য পায় ব্রাজিল। প্রতিপক্ষের রক্ষণের মুখে কুনহার দিকে বল পাঠিয়ে দেন রিচার্লিসন। আর তা থেকে নিচু শটে বল জালে জড়িয়ে দেন কুনহা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মিশরও সুযোগ পেয়েছিল। কিন্তু একদম কাছ থেকে নেওয়া আকরাম তৌফিকের হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়। এরপর ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাজিল। এর মধ্যে আরও একবার গোল করার সুযোগ পান কুনহা। কিন্তু হের্থা বিএসসির ফরোয়ার্ডের শট মিশরীয় গোলরক্ষক মোহামেদ এল শেনাওয়ের মুখে লাগে।

অন্যদিকে পুরো ম্যাচে প্রায় নিষ্প্রভ ছিলেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা রিচার্লিসন। নিজের ৫ গোলের সঙ্গে আরও একটি সংখ্যা যোগ করতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ব্রাজিলও ওই একমাত্র গোলের পর আদতে তেমন ভালো কোনও সুযোগ তৈরি করতে পারেনি। তবে শেষ পর্যন্ত ২০১৬ রিও অলিম্পিকের সোনাজয়ীরা কোনও বিপদ হতে দেয়নি।

শেষ চারে মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার কোয়ার্টার ফাইনালের জয়ী দলের মোকাবিলা করবে ব্রাজিল। অন্যদিকে নিউজিল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পা রেখেছে জাপান। শেষ চারে স্বাগতিকদের প্রতিপক্ষ স্পেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com