শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

এবার ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

চলতি বছরের শুরু থেকে প্রতি মাসের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করার প্রক্রিয়া চালু করেছিলো ক্রিকেটের  নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
জুন মাস বাদে জুলাইয়ের সেরা খেলোয়াড় হওয়ার দৌঁড়ে মনোনীত হয়েছেন বাংলাদেশ দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের সাথে মনোনয়নের তালিকায় আছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।
গেল মাসে জিম্বাবুয়ে সফরে এক টেস্ট, তিনটি করে  ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলে টাইগাররা। সফরে টেস্টে ব্যাট হাতে ৩ রান, ওয়ানডেতে ১৪৫ রান ও টি-টুয়েন্টিতে ৩৭ রান করেন সাকিব । ওয়ানডেতে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৯৬ রান করে দলের সিরিজ জয় নিশ্চিত করেন সাকিব। বল হাতে  টেস্টে ৫, ওয়ানডেতে ৮ ও টি-টুয়েন্টিতে ৩ উইকেট নেন। যার সুবাদে জুলাইয়ের সেরা খেলোয়াড় হওয়ার দৌঁড়ে বিবেচিত হলেন সাকিব।
বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ‘প্লেয়ার অব দ্য মান্থ’-এ মনোনয়ন পেলেন সাকিব। এর আগে গত মে মনোনয়ন পাবার পর সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।
জুলাই মাসে সেরা খেলোয়াড় হবার দৌড়ে সাকিবের সাথে মনোনয়ন পাওয়া অস্ট্রেলিয়ার মার্শ ওয়েস্ট ইন্ডিজের সফরের পাঁচ ম্যাচের টি-টুয়েন্টিতে তিনটি হাফ সেঞ্চুরিতে ৪৩ দশমিক ৮০ গড়ে ২১৯ রান করেছিলেন। বল হাতে ৮টি উইকেটও নিয়েছিলেন তিনি।
গেল মাসে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টুয়েন্টির সিরিজে খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের লেগ-স্পিনার ওয়ালশ জুনিয়র। কোন ম্যাচেই উইকেটশূন্য ছিলেন না তিনি। ওয়ানডেতে ৭ ও টি-টুয়েন্টিতে ১২ উইকেট নিয়ে দুই সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ওয়ালশ জুনিয়র। টি-টুয়েন্টি ক্রিকেটের এক ম্যাচে প্রথমবারের মত পাঁচ উইকেটও নিয়েছিলেন তিনি।
আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ১০ শতাংশ ভোটের উপর বিবেচনা করে মাসের সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com