শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

নিরাজ চোপড়ারর জন্য বিসিসিআই’র এক কোটি রুপী পুরস্কার ঘোষণা

টোকিও অলিম্পিকে ভারতকে প্রথম স্বর্ণ উপহার দেয়া এ্যাথলেট নিরাজ চোপড়ার জন্য এক কোটি রুপী অর্থ পুরস্কার ঘোষনা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শুধুমাত্র বিসিসিআই’ই নয় জ্যাভলিন থ্রোয়ার ২৩ বছর বয়সী নিরাজের জন্য আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসও সম পরিমান আর্থিক পুরস্কার ঘোষনা করেছে। ৮৭.৫৮ মিটার দূরত্বে জ্যাভলিন থ্রো করে নিরাজ সেরাটা দিয়েই নিরাজ স্বর্ণ পদক ছিনিয়ে নিয়েছেন।
প্রথম এ্যাথলেট হিসেবে শুধুমাত্র এবারের গেমসেই নয়, অলিম্পিকের ট্র্যাক এন্ড ফিল্ডের ইতিহাসে নিরাজই ভারতকে প্রথম স্বর্ণ পদক উপহার দিলেন।
২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে শ্যুটার অভিনব বিন্দ্রা ভারতের হয়ে অলিম্পিক গেমসে প্রথম স্বর্ণ পদক জয় করে ইতিহাস রচনা করেছিলেন। তারপর ভারতের  দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিরাজ এই কৃতিত্ব দেখালেন।
এক টুইটার বার্তায় বিসিসিআই সেক্রেটারী জয় শাহ আরো জানিয়েছেন টোকিও গেমসে রৌপ্য পদক বিজয়ী  ভারোত্তোলক মিরাবাই চানু ও কুস্তিগীর রবি কুমার ধাইয়াকে ৫০ লাখ রুপী করে অর্থ পুরস্কার দেয়া হবে। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে সুশীল কুমারের পর দ্বিতীয় কুস্তিগীর হিসেবে রবি কুমার অলিম্পিকে রৌপ্য পদক জয় করার কৃতিত্ব দেখালেন।
এছাড়া ব্রোঞ্জ পদক পাওয়া আরেক কুস্তিগীর বাজরাং পুনিয়া, বক্সার লোভলিনা বোরগোহাইন ও শাটলার পিভি সিন্ধু পাবেন ২৫ লাখ রুপি।
৪১ বছর পর অলিম্পিকে প্রথম পদক পাওয়া পুরুষ হকি দলকে বিসিসিআইয়ের পক্ষ থেকে দেয়া হবে ১.২৫ কোটি রুপি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com