বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

শিরোনামঃ
ফিরে গেল পেন্সিলে আঁকা পরী পদত্যাগে বাধ্য করা ব্যাংকারদের চাকরিতে ফেরাতে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপন বিশ্বকাপে দুজনের নতুন শুরু একদিনে আরও ২৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে করোনায় আরও ৫১ মৃত্যু, শনাক্ত হার ৫.৯৮ শতাংশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এখনো ফোন না দেওয়ায় ইমরান খানের ক্ষোভ অক্টোবরের প্রথম সপ্তাহে হতে পারে বিসিবির নির্বাচন যুব সমাজকে ভবিষ্যতের উপযোগী করে গড়ে তুলতে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের বিকল্প নেই : আইসিটি প্রতিমন্ত্রী জিয়া কারাগারে কত মানুষ হত্যা করেছে তা খুঁজে বের করুন: সংসদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী বিএনপি অসত্য বক্তব্য উপস্থাপনকে রেওয়াজে পরিণত করেছে : ওবায়দুল কাদের

স্বর্ণজয়ী ফুটবল দলের সমালোচনায় ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটি

টোকিও গেমসে পদক প্রদান অনুষ্ঠানে অফিসিয়াল অলিম্পিক পোষাক পড়তে অস্বীকৃতি জানিয়েছিলেন ফুটবলে স্বর্ণপদক বিজয়ী ব্রাজিলিয়ান অনুর্ধ্ব -২৩ দল। আর এ কারনেই ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটির তোপের মুখে পড়েছে পুরো দল। এজন্য দলটির বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নেবার ইঙ্গিত দিয়েছে ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটি।
এক বিবৃতিতে কমিটির পক্ষ থেকে বলা হয়েছে স্পেনেক ফাইনালে হারিয়ে স্বর্ণ জয়ের পর খেলোয়াড় ও একইসাথে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আচরণ মোটেই শোভনীয় ছিলনা। গেমসের পৃষ্ঠপোষক ও অলিম্পিক মুভমেন্টের প্রতি ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটির একটি দায়বদ্ধতা আছে।
পদক প্রদানের আগেই পুরো দলকে অবহিত করা হয়েছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি কর্তৃক অনুমোদিত পোষাক পড়েই তাদের পদক গ্রহণ করতে হবে। চাইনিজ কোম্পানী পিক স্পোর্ট ব্রাজিল দলের পোষাক পৃষ্ঠপোষকতা করেছে। কিন্তু খেলোয়াড়রা নাইকির জার্সি পড়ে পোডিয়ামে উঠেছিল, শুধুমাত্র তাদের প্যান্টটি পিক স্পোর্টসের সরবরাহকৃত ছিল। পিকের লোগো সমৃদ্ধ জ্যাকেটগুলো কোমরের সাথে বাঁধা ছিল।
খেলোয়াড়রা অবশ্য ব্রাজিলিয়ান গণমাধ্যমকে জানিয়েছে তারা ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের নির্দেশনা মেনেই পোডিয়ামে উঠেছেন। এ ব্যপারে অবশ্য কনফেডারেশনের পক্ষ থেকে তাৎক্ষনিক কোন প্রতিক্রিয়া জানা যায়নি। কিছু কিছু গণমাধ্যম দাবী জানিয়েছে খেলোয়াড়দের কি পোষাক পড়তে হবে এ ব্যপারে কনফেডারেশনকে সঠিক কোন দিক নির্দেশনা দেয়া হয়নি।
টোকিও গেমসে ৫০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পদক বিজয়ী ব্রাজিলিয়ান সাঁতারু ব্রুনো ফ্রাটোস টুইটারে বলেছেন এর মাধ্যমে একটি বিষয় স্পষ্ট যে ফুটবল দল মনে করেনা যে তারা অলিম্পিক দলের একটি অংশ। তারা ব্যাপারটিকে কোন পাত্তাই দেয়নি। পুরো কন্টিনজেন্টের থেকে তারা একেবারেই আলাদা ছিল। বিষয়টি অনেকেই ভাল চোখে দেখেনি।
এই ঘটনায় ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটির সাথে পিক ও অন্যান্য পোষাক সরবহারকারী প্রতিষ্ঠানের সাথে ভবিষ্যতে দ্বন্দ্বের সৃষ্টি হতে পাওে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে। টিম ব্রাজিল ২০১২ ও ২০১৬ অলিম্পিকে নাইকির পোষাক পড়ে মাঠে নেমেছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com