বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৫০ অপরাহ্ন

শহীদ মিনারে ইনামুল হককে শ্রদ্ধা নিবেদন

কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ষীয়ান অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. ইনামুল হকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ১১ টা ১০ মিনিটে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন চলে দুপুর ১২ টা পর্যন্ত।

সর্বস্তরের মানুষের পাশাপাশি শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসেছিল সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন সংগঠন। ছিল সম্মিলিত সাংস্কৃতিক জোট, ডিরেক্টরস গিল্ড, বাংলা একাডেমি, নাট্যকার সংঘ, কবি, সাহিত্যিক থেকে মঞ্চ ও টিভি নাটকের শিল্পীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে ড. ইনামুল হকের মরদেহ নেয়া হয় বুয়েটের মাঠে। সেখানে জানাজা হওয়ার কথা রয়েছে দুপুর সাড়ে ১২ টায়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, ড. ইনামুল হক ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তার বিচরণ কোনো নির্দিষ্ট গণ্ডিতে সীমাবদ্ধ ছিল না। শিল্পীর পাশাপাশি মানুষ হিসেবেও তিনি অনন্য ব্যক্তিত্বের।

সোমবার দুপুর সাড়ে তিনটার দিকে মৃত্যুবরণ করেন ড. ইনামুল হক। বড় ধরণের কোনো অসুস্থতা ছিলো না তার। বাসায় চেয়ারে বসা অবস্থাতেই তিনি মারা গেছেন। তাৎক্ষণিক রাজধানীর ইসলামিয়া মেডিকেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুদীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য অনুরাগী রেখে গেছেন ড. ইনামুল হক। ৭৮ বয়সী এই নাট্যজন, শিক্ষাবিদ, নির্দশকের মৃত্যুতে শোবিজে শোকের ছায়া নেমে এসেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com