বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:৩০ অপরাহ্ন

দেশে করোনা শনাক্তে নমুনা পরীক্ষা ১ কোটি ছাড়িয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা ১ কোটি ছাড়িয়েছে। এ পর্যন্ত ১ কোটি ২০ হাজার ৬৯৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন এবং মারা গেছেন ২৭ হাজার ৭৩০ জন। বাকীরা হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী আজ করোনা শনাক্তের হার কমেছে দশমিক ০১ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৩৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৪ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৮ জন ও নারী ৯ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
আজ ২২ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৫১৮ জন। গতকাল ২৩ হাজার ১৫৫  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৪৩ জন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৬১ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৯৮২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৫৭ জন। শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৩০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। গতকালও ৫ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম  ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫০৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৫ শতাংশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com