শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

দেশে আজ করোনায় মারা গেছে ১০ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৬ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৭৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
আজ করোনা শনাক্ত বেড়েছে দশমিক ০৬ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৭৪ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৮০ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ১৮ হাজার ৮১২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৩৩৯ জন। গতকাল ১৮ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩১৪ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ১৩ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৮২৭ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৮ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৫৩৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৪১ জন। শনাক্তের হার ২ দশমিক ২৮ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৮৪  শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২ জন। গতকাল ৪ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা ও খুলনা বিভাগে ৩ জন করে, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫০৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৮ হাজার ৩৭১ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com