রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

শপথ নিলেন ৯ বিচারপতি

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে নিয়োগ পাওয়া নয় বিচারপতি শপথ নিয়েছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।

নয় বিচারপতি হলেন- বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলাম, বিচারপতি শাহেদ নূরউদ্দিন, বিচারপতি মো. জাকির হোসেন, বিচারপতি মো. আখতারুজ্জামান, বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার, বিচারপতি কাজী ইবাদত হোসেন, বিচারপতি কে এম জাহিদ সারওয়ার, বিচারপতি এ কে এম জহিরুল হক ও বিচারপতি কাজী জিনাত হক।

এর আগে রাষ্ট্রপতির আদেশে গত সোমবার উল্লেখিত হাইকোর্ট বিভাগের অতিরিক্ত নয় বিচারপতিকে স্থায়ী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৫ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয় অতিরিক্ত বিচারককে হাইকোর্ট বিভাগের বিচারক হিসেবে নিয়োগ করেছেন। শপথের দিন থেকে এ নিয়োগ কার্যকর হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ অক্টোবর সংবিধান অনুযায়ী হাইকোর্ট বিভাগে এই নয়জন অতিরিক্ত বিচারপতি নিয়োগ করা হয়। পরদিন তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি। সংবিধান অনুযায়ী এবার তাদের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হলো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com