বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

রাজধানী থেকে ক্রিস্টাল মেথ উদ্ধার, আটক ৩

রাজধানীর উত্তরা ও দক্ষিণখান এলাকা থেকে ৫০০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) তিন যুবককে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গ্রেপ্তারতাররা হলো— মোঃ জহিরুল ইসলাম সুমন (৪০), নুরুল ইসলাম (৩৩) ও মোঃ মেজবাহ উদ্দিন ইমন(৩৩)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান ও সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে বিভিন্ন সার্কেলের সমন্বয়ে একাধিক টিম গঠন করে গত দুই দিন ঢাকা মহানগরীর পল্লবী, উত্তরা ও দক্ষিণখান এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মোঃ জহিরুল ইসলাম সুমন (৪০) ও নুরুল ইসলাম (৩৩) নামে দুইজনকে আমতলা থেকে ৩০০ (তিনশত) গ্রাম আইসসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে উত্তরারস্থ সেক্টর-১ এলাকায় অভিযান চালিয়ে মোঃ মেজবাহ উদ্দিন ইমন(৩৩)কে ২০০ গ্রাম আইসসহ গ্রেপ্তার করা হয়। তিন জনের কাছ থেকে মোট ৫০০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য পৌনে এক কোটি টাকা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আরও জানায়, গত তিন মাসে (আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো কার্যালয় রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় এক কেজি ২৭০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করে। অভিযানে নেমে একটি শক্তিশালী সঙ্ঘবদ্ধ চক্রকে শনাক্ত করে ধারাবাহিকভাবে গ্রেপ্তার করা হয়। এরই ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভিন্ন গোয়েন্দা কৌশল ও প্রযুক্তি ব্যবহার করে আইস এর আরও একটি শক্তিশালী নেটওয়ার্ক শনাক্ত করতে সক্ষম হয়।

উল্লেখ্য, ক্রিস্টাল মেথ (আইস) একটি ভয়ঙ্কর মাদক যা ইয়াবার থেকে বহুগুন শক্তিশালী ও মানব মস্তিষ্কের নিউরণে ব্যাপক প্রভাব ফেলে। এটি একটি ‘ক’শ্রেণির মাদকদ্রব্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com