বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

বিনা টিকিটে ট্রেনে, জরিমানা গুনলেন ২১৭ যাত্রী

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে রেলওয়ে কর্তৃপক্ষ গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) এক সাঁড়াশি অভিযান চালিয়ে ২১৭ জন যাত্রীকে জরিমানা করে। আটককৃত যাত্রীদের কাছ থেকে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের অপরাধে মূল ভাড়াসহ প্রায় ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

লাকসাম রেলওয়ে সূত্র জানা গেছে, টিকিট ছাড়া ট্রেন ভ্রমন রুখতে এই সাঁড়াশি অভিযান চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অন্তঃনগর ৩টি ট্রেনে অভিযান চালিয়ে ২১৭ যাত্রীকে এই জরিমানা করা হয়।

রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্র জানায়, ওইদিন সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেসে ট্রেনে প্রথম অভিযান শুরু হয়। একপর্যায়ে লাকসাম রেলওয়ে জংশনে ‘ব্লক চেকিং’ কার্যক্রম শুরু করে রেলওয়ে কর্মকর্তারা। ব্লক চেকিংয়ের মাধ্যমে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ছাড়াও আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ও আন্তঃনগর মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের অপরাধে যাত্রীদের জরিমানা করা হয়।

রেলওয়ের বাণিজ্যিক বিভাগের সর্বশেষ পাওয়া তথ‍্যে জানা গেছে, লাকসাম রেলওয়ে জংশনে ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এই অভিযান চলে। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মো. তারেক শামস্ তুষার।

অভিযানে ২১৭ যাত্রীর কাছ থেকে মূল ভাড়া আদায় হয়েছে ৩৩ হাজার ৭৪০ টাকা এবং জরিমানা আদায় হয়েছে ২৫ হাজার ৮৫০ টাকা। সর্বমোট ৫৯ হাজার ৫৯০ টাকা আদায় করা হয়।

লাকসাম রেলওয়ে জংশনে সকাল থেকে শুরু হওয়া সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত ‘ব্লক চেকিং’ কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পূর্বাঞ্চল রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলী, বিভগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসটিই) মো. জাহেদ আরেফিন তন্ময় , বিভাগীয় প্রকৌশলী-১ (ডিই-১) মো. আবদুল হানিফ, লাকসাম টিআই (সি) ও টিআই (টি) মহিউদ্দিন মকুল, লাকসাম টিটিইজ পরিদর্শক ডক্টর মো. আমিনুল ইসলাম, লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাষ্টার (এসএম) মো. শাহাবুদ্দিন, লাকসাম রেলওয়ে থানার (জিআরপি) অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার মো. জসিম উদ্দিনসহ লাকসাম রেলওয়ের অন্যান্য কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com