বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

পিকের গোলে বার্সেলোনার প্রথম জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হার মানে বার্সা। এরপর দ্বিতীয় ম্যাচে বেনফিকাও তাদের হারিয়ে দেয় একই ব্যবধানে।

টানা দুই ম্যাচ হেরে খাদের কিনারায় চলে যাওয়া বার্সেলোনা ঘুরে দাঁড়িয়েছে। বুধবার (২০ অক্টোবর) রাতে ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে হারিয়েছে ১-০ গোলে। ঘরের মাঠে জয়সূচক একমাত্র গোলটি করেছেন জেরার্ড পিকে। ম্যাচের ৩৬ মিনিটে জর্ডি আলবার ভাসানে ক্রস থেকে ভলিতে গোলটি করেন পিকে।

এটা ছিল চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে বার্সেলোনার প্রথম গোল। আর চ্যাম্পিয়নস লিগে পিকের ১৬তম গোল। আর কিয়েভের বিপক্ষে তার তৃতীয়। এই গোলের মধ্য দিয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে রবার্তো কার্লোসের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

এ ছাড়া বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে গোল করেছেন ৩৪ বছর ২৬০ দিন বয়সী পিকে। তার আগে ২০০৮ সালে কাতালানদের হয়ে সিলভিনহো গোল করেছিলেন ৩৪ বছর ২৪১ দিন বয়সে।

কিয়েভের বিপক্ষে এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে আনসু ফাতি ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন। কিন্তু বারের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন। শেষ পর্যন্ত পিকের গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

এই জয়ের পর ৩ ম্যাচ শেষে ৩ পয়েন্ট সংগ্রহ করে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানি থেকে উঠে তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। আর ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বেনফিকা।

আগামী রবিবার লা লিগায় এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। যা লিওনেল মেসি বার্সা ছাড়ার পর তাদের প্রথম এল ক্লাসিকো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com