রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভে বাংলাদেশের ম্যাচ সূচি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘বি’তে রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। গ্রুপের চ্যাম্পিয়ন হয় স্কটল্যান্ড।
বাছাই পর্বে গ্রুপ ‘বি’তে ৩ খেলায় ৩ জয়ে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে স্কটল্যান্ড। আর ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট পায় বাংলাদেশ।
‘বি’ গ্রুপের রানার্স-আপ হওয়ায় সুপার টুয়েলভে গ্রুপ-১এ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা,ওয়েস্ট ইন্ডিজ ও বাছাই পর্বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল প্রতিপক্ষ হবে বাংলাদেশের।
আর ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায় সুপার টুয়েলভে গ্রুপ-২এ ভারত-পাকিস্তান-আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্বে ‘এ’ গ্রুপের রানার্স-আপ দল প্রতিপক্ষ হবে স্কটল্যান্ডের।
আগামীকাল  ২৩ অক্টোবর থেকে সুপার টুয়েলভ পর্ব শুরু হবে। সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। শারজাহতে টাইগারদের প্রতিপক্ষ হবে বাছাই পর্বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। আজ নির্ধারন হবে ‘এ’ গ্রুপ থেকে কোন দু’টি দল চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হবে।
এ পর্বে আবু ধাবিতে  ইংল্যান্ডের বিপক্ষে  বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর। ২৯ অক্টোবর শারজাহতে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।
২ নভেম্বর সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এ ম্যাচটি হবে আবু ধাবিতে। ৪ নভেম্বর দুবাইতে সুপার টুয়েলভে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।
সুপার টুয়েলভে বাংলাদেশের সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।
সুপার টুয়েলভে গ্রুপে পয়েন্ট টেবিলের সেরা দু’দলের মধ্যে থাকতে পারলে সেমিফাইনাল খেলার টিকিট পাবে বাংলাদেশ। ১০ ও ১১ নভেম্বর হবে বিশ্বকাপের দু’টি সেমিফাইনাল। ১৪ নভেম্বর হবে ফাইনাল।
সুপার টুয়েলভে  বাংলাদেশের সূচি :
২৪ অক্টোবর – বিপক্ষ গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন, বিকেল ৪টা (শারজাহ)
২৭ অক্টোবর – প্রতিপক্ষ ইংল্যান্ড, বিকেল ৪টা (আবু ধাবি)
২৯ অক্টোবর – প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, বিকেল ৪টা (শারজাহ)
২ নভেম্বর – প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, বিকেল ৪টা (আবু ধাবি)
৪ নভেম্বর – প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বিকেল ৪টা (দুবাই)

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com