বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে মালয়েশিয়া, হামাসের কৃতজ্ঞতা

মালয়েশিয়া ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের বিষয়টি অস্বীকার করেছে। এ বিষয়টিকে সাধুবাদ জানিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আব্দুল্লাহর প্রশংসা করেছে।

জানা গেছে, মালয়েশিয়া ইসরায়েলকে পাত্তা না দিয়ে তাদের দখলদারিত্বের বিরুদ্ধে দাঁড়িয়েছে। একইসঙ্গে নির্যাতিত-নিপীড়িত ফিলিস্তিনি জনগণের পাশে থাকায় দেশটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে হামাস।

এর আগে সম্প্রতি ইসরায়েলের আঞ্চলিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী দাবি করেন, ওমান, তিউনিসিয়া, কাতার ও মালয়েশিয়া তাদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে পারে। এমন বক্তব্যের পর মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আব্দুল্লাহ দৃঢ়ভাবে এ ব্যাপারে নিজ দেশের অবস্থান ব্যাখ্যা করেন।

তিনি বলেন, ফিলিস্তিনি জাতির স্বাধিকারের সংগ্রামের প্রতি আমাদের সমর্থন অব্যাহত ছিল, আছে এবং সবসময় থাকবে। সন্ত্রাসী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কোনো সম্ভাবনা ও পরিকল্পনা কুয়ালালামপুরের নেই। পরে এক আনুষ্ঠানিক বিবৃতিতে সাইফুদ্দিন আব্দুল্লাহকে ধন্যবাদ জানায় হামাস।

সূত্র: মিডল ইস্ট মনিটর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com