বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

দাঙ্গা লাগিয়ে দেশকে আফগানিস্তান বানাতে চায় বিএনপি: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বললেন, হিন্দু সম্প্রদায়ের মন্দিরসহ ঘরবাড়িতে হামলার ঘটনায় বিএনপি-জামায়াত দায়ী। এরা স্বাধীনতা বিরোধী।

আরও বলেন, আমাদের ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতের সহযোগিতায় মন্দিরে কোরআন শরিফ রেখেছে। শিগগিরই এটি উদ্‌ঘাটন হবে। এটাকে পুঁজি করে তারা দাঙ্গা লাগিয়ে আমাদের দেশকে আফগানিস্তানের মতো দেশ বানাতে চায়। আওয়ামী লীগ সরকার তা হতে দেবে না।

শুক্রবার রাতে পঞ্চগড় পৌরসভার ভূগর্ভস্থ পানি শোধনাগার প্ল্যান্টের ফলক উন্মোচন করেন তাজুল ইসলাম। এ সময় সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, পাকিস্তানের মতো বিএনপিও মানুষকে গোলাম করে রেখেছিল। বিএনপি জামায়াত সংখ্যালঘুদের নির্যাতন করেছে আর আওয়ামী লীগ তা জীবন দিয়ে রক্ষা করছে। মানুষ বারবার তাদের কথা শুনে ধোঁকা খেয়েছে। এখন আর মানুষকে প্রতারিত করার সুযোগ না পেয়ে নতুন করে পুরোনো ফন্দি আঁটছে। তারা আমাদের মধ্যে হানিহানি মারামারি লাগিয়ে দিতে চায়। তারা পাকিস্তানের ইসলামাবাদ থেকে যে নির্দেশনা পেয়েছে সেটাই বাস্তবায়ন করেছে। বাংলাদেশ হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিষ্টান সবাই সম নাগরিক অধিকারের ভিত্তিতে বসবাস করার প্রত্যয়ে আমরা দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু তারা এই সাম্প্রদায়িক  সম্প্রীতি নষ্ট করতে চায়। আমাদের সম্মিলিতভাবে এই চক্রান্ত প্রতিহত করতে হবে। সবাইকে তাদের বিষয়ে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, দীর্ঘ ৬৮ বছর পর মুজিব-ইন্দিরা চুক্তির বাস্তবায়ন করে ছিটমহল বিনিময় হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বিলুপ্ত ছিটমহলগুলোতে সড়ক, মসজিদ, মন্দির, স্কুল-কলেজ নির্মাণ করা হয়েছে। ব্যাপক উন্নয়ন প্রকল্প গ্রহণ করে বিলুপ্ত ছিটমহলগুলোর জনসাধারণকে মূল স্রোতোধারায় সম্পৃক্ত করা হয়েছে।

৩৭ জেলা শহরে পানি সরবরাহ প্রকল্পের আওতায় নয় কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পঞ্চগড় পৌরসভার ভূগর্ভস্থ পানি শোধনাগার প্রকল্পটি বাস্তবায়ন করেছে। আয়রনমুক্ত বিশুদ্ধ নিরবচ্ছিন্ন খাবার পানি সরবরাহের নিশ্চিতকরণের উদ্দেশ্যে নির্মিত এই প্ল্যান্টের মাধ্যমে ঘণ্টায় ৩৫০ ঘনমিটার পানি শোধন করবে। পাঁচ হাজার ১৩ টি বাসায় সংযোগ প্রদান করা হবে। ৫০ দশমিক ২৩ শতাংশ মানুষ এই সুবিধার আওতায় আসবে।

এ সময় রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান  জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পৌরসভার মেয়র জাকিয়া খাতুনসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বোদা উপজেলা ময়দানদীঘি ও বিলুপ্ত পূঁটিমারী ছিটমহলের পথসভায় যোগ দেন।

পরে মন্ত্রী তেঁতুলিয়ার আনন্দধারায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এলজিআরডি মন্ত্রী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com