বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্য নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর সমাপনী ও ১৬ ডিসেম্বর বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করার লক্ষ্যে সমন্বয় সভা করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।
সোমবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের ৪র্থ তলার সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্য নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর সমাপনী ও ১৬ ডিসেম্বর বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং ‘টুঙ্গিপাড়া হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্য নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানের আয়োজন করা হবে।
সভায় জন্মশতবার্ষিকী উদযাপনের সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির সংখ্যা, পার্কিং ও ট্রাফিক ম্যানেজমেন্ট, নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়, প্যান্ডেল স্থাপন, সকল পর্যায়ের অতিথি ও দর্শকবৃন্দের আসন ব্যবস্থা, জাতীয় পতাকা উত্তোলন ও শপথ গ্রহণ অনুষ্ঠানের স্থান নির্ধারণ, জাতীয় সংসদ ভবন কমপ্লেক্সে ‘মুজিব চিরন্তন’ শ্রদ্ধা-স্মারক স্থাপনের জন্য জায়গা চিহ্নিতকরণসহ সমাপনী অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
পাশাপাশি, ‘টুঙ্গিপাড়া হৃদয়ে পিতৃভূমি’ অনুষ্ঠানে যোগদানের জন্য যাতায়াত  এবং টুঙ্গিপাড়ায় মেলা আয়োজনের তারিখ, ভেন্যুসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষা মন্ত্রী ডা: দীপু মনি, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, হুইপ ইকবালুর রহিম, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সংগীত শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা, কবি তারিক সুজাত ও সাংবাদিক সুভাষ সিংহ রায় প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com