বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

৮৮ কোটি টাকা মূল্যের এক কোটি ১৩ লাখ মিটার অবৈধ জাল আটক

ইলিশ প্রজনন মৌসুমে ২২ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে সমুদ্র ও উপকূলীয় এলাকায় বিশেষ অভিযান চালিয়ে আনুমানিক ৮৮ কোটি টাকা মূল্যের এক কোটি ১৩ লাখ মিটার অবৈধ জাল ও ২ হাজার ১শ’ কেজি ইলিশ মাছ আটক করে নৌবাহিনী।
মা ইলিশ রক্ষায় সরকারের নির্দেশনা মোতাবেক গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ ছিল।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানিয়ে বলা হয়, ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নৌবাহিনীর জাহাজসমূহ সমুদ্র ও উপকুলীয় এলাকার নদ-নদীতে বিশেষ অভিযান চালায়। আটককৃত এসব অবৈধ জালসমূহ স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে এবং জব্দকৃত ইলিশ মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে বিতরণ করা হয়।
উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় বিশেষ এ অভিযান গত ৪ অক্টোবর হতে শুরু হয়ে ২৫ অক্টোবর পর্যন্ত চলে। অভিযানকালে নৌসদস্যরা প্রজনন মৌসুমে ইলিশ ধরা নিষিদ্ধ সংক্রান্ত সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়ন ও গণসচেতনতা সৃষ্টিতে স্থানীয় প্রশাসনকে সর্বাত্মক সহায়তা করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com