বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের আয়োজনে ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ২০২১’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পররাষ্ট্র  মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
আজ বুধবার বিকেলে মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশরেনর সভাপতি শেখ বশির আহমেদ মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।  গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।
কোরআন তেলওয়াতের পর  ফেডারেশরেনর সভাপতি শেখ বশির আহমেদ মামুন উপস্থিত অতিথি ও অংশগ্রহণকারী সকল দেশকে ধন্যবাদ দেন ও স্বাগত জানান।  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজাও সবাইকে স্বাগত জানান।
জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে পতকা উত্তলোন করে টুর্নামেন্টের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
তিনি বলেন, মুজিব বর্ষে এমন এক আন্তর্জাতিক  প্রতিযোগিতা আয়োজনের জন্য বাংলাদেশ জিমিন্যাস্টিক ফেডারেশন ধন্যবাদ পাওয়ার দাবিদার।  আমাদের জিমিন্যাস্টরা এমন বড় বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলে হয়তো একদিন আমরাও জিমন্যাস্টিকে স্বর্ণ পদক জয় করবো।  সবাইকে শুভেচ্ছা ও প্রতিযোগিতার জন্য শুভকামনা।
এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপড় একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন  করা হয়। যেখানে তুলে ধরা হয় বঙ্গবন্ধুর ৭ মার্চের  ভাষণ।
বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমাদের একজন ক্রীড়া বান্ধব প্রধানমন্ত্রী আছেন। তারই অনুপ্রেরণায় আমরা ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাচ্ছি। অন্যান্য সব ডিসিপ্লিনের মত জিমন্যাস্টিকেও আমাদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নজর রয়েছে।  এই ডিসিপ্লিনেও আমাদের স্বর্ণ পদক জয়ের সুযোগ আছে। তাই জিমন্যাস্টদের  সেই লক্ষ্যে এগিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি
টুর্নামেন্টের শুভেচ্ছা বক্তব্য রাখেন ২০১৬ রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশোদ্ভুত রাশিয়ান জিমন্যাষ্ট মার্গারিটা মামুন।
তিনি বলেন, এটা বিশ্বমানের একটি জিম্যানস্টিক প্রতিযোগিতা।  আমি আয়োজকদের ধন্যবাদ জানাই আমাকে এত সুন্দর একটি অনুষ্ঠানে আসার সুযোগ করে দেয়ার জন্য।  সবাইকে শুভেচ্ছা। প্রতিযোগিতার জন্য শুভকামনা।
অনুষ্ঠানে শারীরিক কসরত প্রদর্শন করেন বিভিন্ন দেশের অংশগ্রহণকারী জিমন্যাস্টরা। এরপরই সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ পর্বে ফেডারেশরেনর সভাপতি শেখ বশির আহমেদ মামুন অতিথিদের হাতে টুর্নামেন্টের শুভেচ্ছা স্মারক তুলে দেন।  অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি শুভেচ্ছা স্মারক তুলে দেন টুর্নামেন্টের শুভেচ্ছা দূত মার্গারিটা মামুনের হাতে।
অনুষ্ঠানের ধন্যবাদ বক্তব্য দেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমা বাবলু।
বাংলাদেশে আন্তর্জাতিক জিমন্যাস্টিকের এটিই সর্বোচ্ছ আসর।  ১০ বছর আগে ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ ২০১১ আয়োজন করেছিল ফেডারেশন।  এ আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলংকা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান।  ছয় দেশের ৬৭ জিমন্যাস্টসহ কোচ, জাজেজ ও অফিসিয়ালসহ প্রায় ১৭৭ জন এবারের আসরে অংশগ্রহণ করছে। আগামীকাল থেকে শুরু  হবে কোয়ালিফাইং রাউন্ড।
তিন ক্যাটাগরিতে(পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) মোট ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com