বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ প্রায় সাড়ে ২২ কোটি মানুষ

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১ হাজার ৫৫৬ জন। আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৪৬৯জন। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৬৭ লাখ ৭১ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৭২২ জনের।

এর সাথে মৃত্যু বাড়ছে রাশিয়ায়। দেশটিতে একদিনে মৃত্যু ১ হাজার ১৬৩ জন। আক্রান্ত প্রায় ৪০ হাজার। তবে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে ৪৩ হাজার ৪৬৭। কিন্তু মৃত্যু কমে ১৮৬ দাঁড়িয়েছে।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৫৯ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৭ হাজার ৭৭৩ জনের। দেশটিতে আবারও বৃদ্ধি পেয়েছে করোনার মৃত্যু। একদিনে মৃত্যু হয়েছে ৫৫২ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৭ লাখ ৯৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৫০৪ জনের। একদিনে মৃত্যু হয়েছে ৩৭৯ জন।

তালিকায় ৩০ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ১৬২ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৫৪ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৮ হাজার ৩৪২ জন। এদের মধ্যে ১৩৮৯ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান।এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে বেশিরভাগ দেশ স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। তুলে নেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে কিছু কিছু ক্ষেত্রে কোয়ারেন্টাইন এবং বেশিরভাগ ক্ষেত্রে টিকা নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com