বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

শেষ বলটি বুঝতে ভুল হয়েছিল: মাহমুদউল্লাহ

জাতীয় সঙ্গীত, লাল-সবুজের সঙ্গীত। শুনলেই শ্রদ্ধায় দাঁড়িয়ে যাই আমরা। আবেগে আপ্লুত হই। আন্দোলিত হয় শরীর। মাহমুদউল্লাহ রিয়াদের চোখের পানি মোছা কিংবা তাসকিনের চোখের পানি গড়িয়ে পড়া তো অন্তত তাই বলে। সেই সাথে সাকিব আল হাসানের কান্নাও সেই দৃশ্যও বিশ্ব মঞ্চে দলকে প্রতিনিধিত্ব করতে গিয়ে ক্রিকেটাররা নিজেদের কতটা উজাড় করে দেন তারই দৃষ্টান্ত। কিন্তু সব উজাড় করে দিয়েও শুক্রবার উইন্ডিজের বিপক্ষে কাঙ্ক্ষিত জয়টি পায়নি বাংলাদেশ।

সেমিফাইনালের আশা ক্ষীণ হয়ে গেলেও, এখনো অনেক কিছু পাবার আছে বলে মনে করেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ দুই ম্যাচ থেকে তাই কিছু অর্জন করে ফিরতে চায় দল বলে জানান রিয়াদ। তবে শেষ বলটি বুঝতে ভুল হয়েছে বলে স্বীকার করেন টাইগার দলপতি।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, বোলারদের কৃতিত্ব দেই তাদের দারুণ পারফরমেন্সের জন্য। তবে ফিল্ডিং খুব একটা ভালো হয়নি আমাদের। বাড়তি ১০-১৫ রান হজম করেছি আমরা। আর এরকম ক্লোজ ম্যাচে প্রতিটি রানই গুরুত্বপূর্ণ।

মাহমুদউল্লাহ আরও বলেন, টপ অর্ডার থেকেই আজ ইতিবাচক ব্যাটিংয়ের চেষ্টা করেছে সবাই। তবে এই উইকেটে বোলাররা যখন ব্যাক অব লেংথে বল করে, সেগুলোতে রান করা কিছুটা কঠিন হয়ে যায়।

বিশ্বকাপে তিন ম্যাচে হেরে সেমিফাইনালের রেস থেকে অনেকটাই ছিটকে গেছে বাংলাদেশ। শেষ দুই ম্যাচ থেকে ভালো কিছু নিয়ে ফিরতে চায় টাইগাররা। উইন্ডিজের বিপক্ষে জয়ের পথে থেকেও হারতে হয়েছে বাংলাদেশকে। এর পেছনে কাজ করেছে টিম ওয়ার্ক, বডি ল্যাঙ্গুয়েজসহ বেশ কিছু বিষয়। দিনশেষে শুধু আবেগ দিয়ে তো আর ক্রিকেট খেলাটা হয় না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com