বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে ; বেড়েছে সুস্থতা

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতার হার।
গত ২৪ ঘন্টায় শনাক্ত কমেছে দশমিক ০৩ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ২৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ২২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ১৭ হাজার ২২৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত  হয়েছে ২১১ জন। গতকাল ১৩ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৬৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৮৭০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৫৩৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৬ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৮ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ৪ জন। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৬৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৪৪ জন। শনাক্তের হার ১ দশমিক ২৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ২০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকাল মারা গিয়েছিল ৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনা বিভাগে ১ জন মারা গেছেন। তবে, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৭৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৬৯ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ৪২৩ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com