বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

স্কটল্যান্ডকে উড়িয়ে দিলো ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গ্রুপ-২ এর তলানিতে থাকা স্কটল্যান্ডকে ৮১ বল বাকি থাকতেই ৮ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে আসরের সেমিফাইনালের আশা টিকিয়ে রেখেছে কোহলির দল।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে যায় স্কটিশরা। ওপেনার মুনসির ১৯ বলে ২৪ রান বড় সংগ্রহের আভাস দিলেও জাদেজা, শামি ও বুমরাহদের বোলিং তোপে দাড়াতেই পারেনি স্কটল্যান্ডের ব্যাটাররা। ২৯ রানে ৪ উইকেট হারানোর পর মাঝে লিস্ক ও ম্যাকলয়েড লড়াই করলেও ১৬তম ওভারে পরপর তিন উইকেট হারিয়ে ৮৫ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড।

ভারতের হয়ে শামি ও জাদেজা তিনটি করে উইকেট তুলে নেয়। এছাড়া বুমরাহ ২টি ও আশ্বিন নিয়েছেন একটি উইকেট, বাকি একটি রানআউট।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণ করতে থাকে দুই ওপেনার রোহিত শর্মা ও কে এল রাহুল। ঝড়ো ব্যাটিংয়ে বড় জয়ের সম্ভাবনা তৈরি হয়। তবে ইনিংসের ৫ম ওভারে এলবিডাব্লিউ’র ফাঁদে পড়ে রোহিত বিদায় নিলেও একপ্রান্ত আগলে রাখেন রাহুল। ১৯ বলে তুলে নেন নিজের অর্ধশতক। হাফ-সেঞ্চুরির পর ওয়াটের বলে ম্যাকলয়েডের হাত ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেও কোহলি ও সুরিয়াকুমার দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

এ জয়ে গ্রুপ-২ এর তিন নম্বরে উঠে এসেছে ভারত। তবে সেমিফাইনালের টিকিট হাতে পাওয়ার জন্য ভারতকে তাকিয়ে থাকতে হচ্ছে নিউজিল্যান্ডের দিকে। আফগানিস্তানের বিপক্ষে কিউইরা না হারলে ভারতের পক্ষে শেষ চারের টিকিট হাতে পাওয়া সম্ভব নয়। তবে শেষ দিন পর্যন্ত সম্ভাবনা ধরে রাখতে ভারতকে সুপার লিগের শেষ ২টি ম্যাচে জিততেই হবে। যদিও শুধু জিততে হবে বলা ভুল, বরং বড় ব্যবধানে জিতে নেট রানরেট বাড়িয়ে নিতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com