বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

বার্সার বস এখন জাভি

রোনাল্ড কোম্যানের পর বার্সার ডাগ আউটে আসলেন আরেক পরিচিত মুখ। কাতালুনিয়ার এক সময়ের মিডফিল্ড জেনারেল জাভি হার্নান্দেজ এখন থেকে সামলাবেন ফুটবল ক্লাব বার্সেলোনার হেড কোচের মহা চ্যালেঞ্জিং দায়িত্ব। রোনাল্ড কোম্যানকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পরই জাভিকে আনা হলো বার্সায়।

গত ২৭ অক্টোবর লা লিগায় রায়ো ভালেকানোর কাছে পরাজয়ের পর শেষ হয় বার্সায় রোনাল্ড কোম্যানের ১৪ মাসের সময়কাল। এখন বিপদ সংকুল বার্সেলোনাকে স্থিরতা দেয়ার জন্য আরেকজন ক্লাব লেজেন্ডের শরণাপন্ন হলো কাতালান ক্লাবটি। অন্তর্বর্তীকালীন কোচ সার্জি বারহুয়ানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন জাভি।

কাতারের ক্লাব আল সাদের দায়িত্বে ছিলেন জাভি। আল সাদ অফিশিয়াল বিবৃতিতে জানিয়েছে, ক্লাবের সাথে জাভির চুক্তির শেষ হবার আগেই বার্সায় তার যাওয়ার আবেদনটি অনুমোদন করেছে আল সাদ। সেক্ষেত্রে চুক্তিতে নির্ধারিত অর্থ পরিশোধ করতে হবে জাভিকে। ক্লাবের ইতিহাসে জাভি একটি গুরুত্বপূর্ণ অংশ হয়েই থাকবে। আমরা তার সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

বার্সেলোনার ইতিহাসে অন্যতন সেরা এবং সফল ফুটবলার হিসেবে বিবেচনা করা হয় জাভিকে। পেপ গার্দিওলার সর্বজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন জাভি। ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে জাভি জিতেছেন ২৫ টি ট্রফি। যার মধ্যে আছে ৮টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। বার্সার জার্সিতে জাভি খেলেছেন ৭৬৭টি ম্যাচ। আর এই পরিসংখ্যানে জাভির উপরে আছেন কেবল মেসি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com