সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
খালেদা জিয়া মুক্ত আছেন বলেই মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন : আইনমন্ত্রী নতুন প্রজন্মের জন্য “চিরঞ্জীব মুজিব” এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জাপান সবসময় বাংলাদেশের পাশে থাকবে : জাপানের ভাইস-মিনিস্টার বিআরটিসির সব বাসেই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া সুবিধা পাবে ‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ সুপারিশ ওমিক্রনে দক্ষিণ আফ্রিকায় মৃত্যুহার দ্বিগুণ হয়ে যাচ্ছে আর কোনো বিপদ ছাড়াই দিন শেষ করল বাংলাদেশ ‘ওমিক্রন’ নিয়ে দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।
তিনি বলেন, যারা গুজব ছড়াবে কিংবা প্রশ্নপত্র ফাঁসের অপচেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রশ্নপত্র ফাঁস করে যারা আমাদের সন্তানদের ভবিষৎ নষ্ট করার চেষ্টা চালাবে তাদের ছাড় দেয়া হবে না। প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অপচেষ্টা বরাবরের মতো আছে ও থাকবে।
শিক্ষামন্ত্রী আজ রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।
অভিভাবকদের গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আপনার সন্তানরা কোনভাইে যেন গুজবে কান না দেয় সে বিষয়ে সজাগ থাকতে হবে।
শিক্ষামন্ত্রী বলেন, এবারের এসএসসি পরীক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতার কথা বিবেচনায় রেখে এবং যাতে যথাযথ স্বাস্থ্যবিধি পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারে সে বিষয়ে সব ব্যবস্থা রাখা হয়েছে। শান্তি-শৃঙ্খলার মধ্য দিয়ে আজকের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।
তিনি বলেন, তবে পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকদের ভীড় দেখা যাচ্ছে, যেখানে সুষ্ঠুভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। অভিভাবকদের এর আগেও অনুরোধ জানানো হয়েছে, আবারো  আপনাদের  মাধ্যমে জানাচ্ছি তারা যেখানেই থাকবেন তারা যেন ভীড় বা জটলা না করেন। এ বিষয়ে যেন তারা যতœবান হন।
শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘বর্তমানে দেশে করোনা পরিস্থিতি সহনশীল আছে। তাই, আগামী বছর ২০২২ সালের এসএসসি পরীক্ষা যথাসময়ে হয়তো নিয়ে যেতে পারবো না, তবে এবার যত দেরিতে পরীক্ষা শুরু হয়েছে, সেই সময়সীমা কমিয়ে আনা যেতে পারে। কারণ, শিক্ষার্থীদের সিলেবাস কমপ্লিট করার সময় দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
এসময় শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com