বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

শিরোনামঃ
নায়িকাদের ‘ফিগার’ নিয়ে যা বলতেন ডা. মুরাদ ইমনকে র‍্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে আইসিসির নভেম্বরের সেরার লড়াইয়ে নাহিদা ইইউ মন্ত্রীরা স্বল্প বেতনের কর্মীদের মজুরী সুরক্ষার ব্যবস্থা নিতে সম্মত কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের সমালোচনা সত্বেও পিএসজির খেলার ধরনে পরিবর্তন হবে না : পচেত্তিনো কিউলেক্স মশক নিধনে বিশেষ অভিযান শুরু ২২ ডিসেম্বর থেকে : মেয়র আতিক ভোলায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন

রিকার্ভ পুরুষ একক কোয়ালিফিকেশন রাউন্ডে রোমান সানা ৯ম

বাংলাদেশ আরচারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘তীর ২২তম এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপস-২০২১ এ  কোয়ালিফিকেশন রাউন্ডে আজ সকালে রিকার্ভ মহিলা ও কম্পাউন্ড পুরুষ  ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।
পুরুষ একক রিকার্ভ ইভেন্টে দেশ সেরা আরচার রোমান সানা নবম র‌্যাংকিং অর্জন করেছেন। তবে দিনটি শেষ  হয়েছে কোরিয়ার  প্রাধান্য দিয়েই।
বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে চলমান টুর্নামেন্টে ৩৯জন আরচারের মধ্যে ৬৬৫ স্কোর করে নবম র‌্যাংকিং অর্জন করেন। সমান স্কোর করে দশম র‌্যাংকিং অর্জন করেন  রাম কৃষ্ণ সাহা। একই  ইভেন্টে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৬৬ স্কোর করে অষ্টম র‌্যাংকিং  অর্জন করেন। এ ছাড়া কোরিয়ার লি সিউংয়ুন  (৬৮০)  প্রথম, কিম পিল জুং (৬৮০) দ্বিতীয় এবং হ্যান উ ট্যাক  (৬৭৯) ৩য় র‌্যাংকিং অর্জন করেন।
দিনের  কোয়ালিফিকেশন রাউন্ডে  অন্য ইভেন্টর ফলাফল:
রিকার্ভ মহিলা একক ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে ৯টি দেশ থেকে ২৬জন আরচার অংশ গ্রহন করে।  প্রত্যেক আরচার  ৭০ মিটার দূরত্বে ৭২টি করে তীর ছুড়ে।  ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার রিউ সু জং ’ ৬৮৭ স্কোর করে প্রথম, ওহ ইয়েজিন ৬৮১ স্কোর করে  ২য় এবং লিম হেজিন ৬৭৭ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন। এ ইভেন্টে বাংলাদেশের দিয়া সিদ্দিকী (নিজের অলিম্পিক  রেকর্ড ৬৩৫ স্কোর ছাড়িয়ে গেছেন) ৬৩৭ স্কোর করে  ১২তম, নাসরিন আক্তার ৬২৯ স্কোর করে ১৫তম, বিউটি রায় ৬২১ স্কোর করে ১৭তম এবং শ্রাবনী আক্তার  ৫৯৯ স্কোর করে ২৩তম র‌্যাংকিং অর্জন করেন।
রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ৬টি দলের মধ্যে কোরিয়া ২০৪৫ স্কোর করে ১ম, ১৯৬৪ স্কোর কওে ভারত  ২য় এবং ১৯০৪ স্কোর করে কাজাখস্তান ৩য় র‌্যাংকিং অর্জন করে। ১৮৮৭ স্কোর করে ৪র্থ র‌্যাংকিং অর্জন করে স্বাগতিক  বাংলাদেশ।
রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলেরমধ্যে কোরিয়া ২০৩৯ স্কোর করে ১ম, ভারত ২০১৫ স্কোর করে ২য় এবং বাংলাদেশ ১৯৯৬ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে।
রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে কোরিয়া ১৩৬৭ স্কোর করে ১ম, ভারত ১৩৩২ স্কোর করে ২য় ও বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ১৩০৩ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে।
কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ৯টি দেশ থেকে ৩৪জন আরচার অংশ গ্রহণ করেন।  প্রত্যেক আরচার ৫০ মিটার দূরত্বে ৭২টি কওে তীর ছুড়ে ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার ‘চৈ ইয়ংহি ৭১৬ স্কোর করে ১ম,  একই দেশের ‘কিম জংহো ৭০৯ স্কোর করে ২য় এবং ভারতের যাদব ঋষভ ৭০৮ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন। বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব ৭০০ স্কোর করে ৯ম, মোহাম্মদ আশিকুজ্জামান ৬৯৯ স্কোর করে ১১তম, মো: সোহেল রানা ৬৯৮ স্কোর করে ১৪তম এবং অসীম কুমার দাস ৬৯০ স্কোর করে ২১তম র‌্যাংকিং অর্জন করেন।
কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ৭টি দেশের ২৩জন প্রতিযোগীর মধ্যে কোরিয়ার কিম ইউনহি ৭০৮ স্কোর করে ১ম, সং ইউন সু ৭০৪ স্কোর করে ২য় ও  ওহ ইউহিউন ৭০৩ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করেন। বাংলাদেশের শ্যামলী রায় ৬৭২ স্কোর করে ১৪তম, সুমা বিশ^াস ৬৬২ স্কোর করে ১৯তম ও বন্যা আক্তার ৬৫৩ স্কোর করে ২৩তম র‌্যাংকিং অর্জন করেন।
কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে কোরিয়া ২১৩১ স্কোর করে ১ম, ভারত ২১১৩ স্কোর করে ২য় এবং কাজাখস্তান ২০৯৮ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। এ ইভেন্টে বাংলাদেশ  ২০৯৭ স্কোর করে ৪র্থ র‌্যাকিং অর্জন করে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে ৬টি দলেরমধ্যে কোরিয়া বিশ্ব রেকর্ড ২১১৫ স্কোর  করে ১ম (পূর্বের রেকর্ড কলম্বিয়ার স্কোর ছিল ২১১২), ভারত ২১০১ স্কোর করে ২য় ও ইরান ২০৪৯ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। বাংলাদেশ ১৯৮৭ স্কোর করে ৬ষ্ঠ র‌্যাংকিং অর্জন করে।
কম্পাউন্ড মিশ্র দলগতইভেন্টে ৬টি দলের মধ্যে কোরিয়া বিশ্ব রেকর্ড ১৪২৪ স্কোর করে ১ম (পূর্বের রেকর্ড কোরিয়ার স্কোর ছিল ১৪২১), ভারত ১৪০৯ স্কোর করে ২য় ও কাজাখস্তান ১৪০১ স্কোর করে ৩য় র‌্যাংকিং অর্জন করে। বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব ও শ্যামলী রায়) ১৩৭২ স্কোর করে ৫ম র‌্যাংকিং অর্জন করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com