সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

শিরোনামঃ
খালেদা জিয়া মুক্ত আছেন বলেই মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন : আইনমন্ত্রী নতুন প্রজন্মের জন্য “চিরঞ্জীব মুজিব” এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জাপান সবসময় বাংলাদেশের পাশে থাকবে : জাপানের ভাইস-মিনিস্টার বিআরটিসির সব বাসেই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া সুবিধা পাবে ‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ সুপারিশ ওমিক্রনে দক্ষিণ আফ্রিকায় মৃত্যুহার দ্বিগুণ হয়ে যাচ্ছে আর কোনো বিপদ ছাড়াই দিন শেষ করল বাংলাদেশ ‘ওমিক্রন’ নিয়ে দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

ব্রাজিলকে হারালে বিশ্বকাপের টিকেট ‘প্রায়’ নিশ্চিত হবে আর্জেন্টিনার

বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে কাল খেলতে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচটি। আর ব্রাজিলকে এ ম্যাচটিতে হারাতে পারলে আর্জেন্টিনার বিশ্বকাপের মূল পর্বের টিকেট প্রায় নিশ্চিত হয়ে যাবে। লাতিন আমেরিকা থেকে এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে ব্রাজিল কাতারের টিকেট পেয়েছে।

অবশ্য ব্রাজিলকে হারালে কালই বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে ফেলতে পারে আর্জেন্টিনা। তবে এজন্য উরুগুয়ে, চিলি ও কলম্বিয়া এ তিন দেশের যে কোন দুটিকে নিজ নিজ ম্যাচে হারতে হবে।
ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দেশই ১২টি করে ম্যাচ খেলেছে।  বর্তমানে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপ বাছাইয়ে দুই দেশের কেউ হারেনি। ফলে আর্জেন্টিনার জন্য ব্রাজিলকে হারানোর বিষয়টি হবে বেশ চ্যালেঞ্জিং।
অপরদিকে ২০ পয়েন্টি নিয়ে তৃতীয়স্থানে আছে ইকুয়েডর। ১৬ পয়েন্ট নিয়ে চিলি, কলম্বিয়া ও পেরু যথাক্রমে চতুর্থ ও পঞ্চম ও ষষ্ঠস্থানে আছে। তারা প্রত্যেকেই ১১টি করে ম্যাচ খেলেছে। দশ দেশের এই বাছাই প্রতিযোগিতায় পয়েন্ট টেবিলের সেরা চারে থাকা চারটি দেশ সরাসরি বিশ্বকাপ খেলবে।
ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পুরো সময় খেলবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দেশটির কোচ লিওনেল স্কালোনি নিজে জানিয়েছেন বিষয়টি। নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ম্যাচটিতে শেষ ১৫ মিনিট খেলেছিলেন মেসি। মূলত ইনজুরি থেকে পুরোপুরি সেরে না উঠায় তাকে সেদিন তাকে পুরো ম্যাচে খেলাননি কোচ। অন্যদিকে শোনা যাচ্ছে আর্জেন্টিনার বিপক্ষে এ ম্যাচটিতে নাও খেলতে পারেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com