সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
খালেদা জিয়া মুক্ত আছেন বলেই মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন : আইনমন্ত্রী নতুন প্রজন্মের জন্য “চিরঞ্জীব মুজিব” এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জাপান সবসময় বাংলাদেশের পাশে থাকবে : জাপানের ভাইস-মিনিস্টার বিআরটিসির সব বাসেই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া সুবিধা পাবে ‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ সুপারিশ ওমিক্রনে দক্ষিণ আফ্রিকায় মৃত্যুহার দ্বিগুণ হয়ে যাচ্ছে আর কোনো বিপদ ছাড়াই দিন শেষ করল বাংলাদেশ ‘ওমিক্রন’ নিয়ে দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে চান্দিনার ‘ডেনিম’ নামের একটি পোশাক কারাখানার শ্রমিকরা। আজ বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে মহাসড়কের চান্দিনার বেলাশহর এলাকায় অবরোধ চলছে। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী দুইপাশে অন্তত ২০ কিলোমিটার সড়কের যানজট তৈরি হয়।

সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত টানা দুই ঘণ্টার যানজটে আটকা পড়েছে বাস-ট্রাক কাভার্ড ভ্যানসহ হাজার হাজার গণপরিবহন। যাত্রীবাহী বাসে আটকে পড়া যাত্রা সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পেরে দুর্ভোগে পড়েছেন। ভোগান্তি তৈরি হয়েছে ২০ কিলোমিটার সড়কজুড়ে। এই প্রতিবেদন তৈরির সময়ও শ্রমিকদের আন্দোলনে মহাসড়কের পরিস্থিতি একই অবস্থা বিরাজ করছে।

হাইওয়ে ইলিয়টগঞ্জ পুলিশ ফাঁড়ির ওসি জিয়াউল হক চৌধুরী জানান, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে চান্দিনা উপজেলার হাড়িখোলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ‘ডেনিম’ নামে একটি কারখানার শ্রমিকরা আন্দোলন শুরু করে। তাদের দাবি, তিন মাসের বেতন কারখানা কর্তৃপক্ষ আটকে রেখেছেন। সময় তাদের বেতন দিচ্ছেন না কর্তৃপক্ষ।

তিনি আরো বলেন, কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সাথে কথা বলছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com