সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
খালেদা জিয়া মুক্ত আছেন বলেই মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন : আইনমন্ত্রী নতুন প্রজন্মের জন্য “চিরঞ্জীব মুজিব” এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জাপান সবসময় বাংলাদেশের পাশে থাকবে : জাপানের ভাইস-মিনিস্টার বিআরটিসির সব বাসেই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া সুবিধা পাবে ‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ সুপারিশ ওমিক্রনে দক্ষিণ আফ্রিকায় মৃত্যুহার দ্বিগুণ হয়ে যাচ্ছে আর কোনো বিপদ ছাড়াই দিন শেষ করল বাংলাদেশ ‘ওমিক্রন’ নিয়ে দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

টেস্ট দলে সুযোগ স্মরনীয় করে রাখতে চান রাজা ও মাহমুদুল

প্রথমবারের মত টেস্ট দলে ডাক পেয়ে উচ্ছসিত দুই নতুন মুখ মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।  বিশেষভাবে নিজেদের পছন্দের ভার্সনেই   সুযোগ পেয়েছেন বলে জানিয়েছেন তারা।
তারা জানে, যদিও  বাংলাদেশের হয়ে অভিষেকের খুব কম সুযোগই রয়েছে। কারণ বাংলাদেশ সদ্য টি-টোয়েন্টিতে খারাপ খেলারবদনাম মুছাতে অভিজ্ঞদের উপর নির্ভর করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাজে পারফরমেন্সের পর ঘরের মাঠে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।
টিম ম্যানেজমেন্ট প্রথাগত  সিদ্ধান্ত না নিলে  চট্টগ্রামের ছেলে ব্যাটার জয়ের  নিজ শহরে অভিষেকের কোন সম্ভাবনা নেই। ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
চলমান জাতীয় ক্রিকেট লিগে দুর্দান্ত ফর্মে রয়েছেন ২১ বছর বয়সী মাহমুদুল। প্রথম শ্রেনির ক্রিকেটে ২টি সেঞ্চুরি করেছেন তিনি।
বিসিবি এইচপি ও ইর্মাজিং দলের খেলোয়াড় ২২ বছর বয়সী রাজা, সিলেট বিভাগ ও ইসলামি ব্যাংক ইস্ট জোনের হয়ে ১০টি প্রথম শ্রেনির ম্যাচে ৩৩টি উইকেট নিয়েছেন।
আজ জয়  বলেন, ‘আমি টেস্ট দলে ডাক পেয়ে সত্যিই উচ্ছসিত। সবাই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখে, তাই আমিও ব্যতিক্রম নই।’
জাতীয় দলের জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করেছেন বলে জানান জয়, ‘জাতীয় ক্রিকেট লিগে কিছু ভালো পারফরেেন্সর কারণে এই মুহূর্তে আমার আত্মবিশ্বাস অনেক বেশি। এছাড়াও আমি এইচপি এবং অন্যান্য বয়স ভিত্তিক পর্যায়ের ক্রিকেটে ভালো খেলেছি।’
তিনি আরও জানান, চট্টগ্রাম টেস্টে অভিষেক হলে ব্যাটিং পরিকল্পনা নিয়ে তার কোন নির্দিষ্ট পরিকল্পনা বা লক্ষ্য নেই।
তিনি বলেন, ‘কোন সুনির্দিষ্ট পরিকল্পনা নেই। আমি যা করতে চাই, আমার স্বাভাবিক  খেলাটা খেলতে চাই।’
অন্যদিকে পেসার রেজাউর রহমান রাজা জানান, টেস্ট ক্রিকেটে মুল বিষয় দীর্ঘ সময় ধরে বোলিং করাই তার প্রধান শক্তি।
তিনি বলেন, ‘আমার শক্তি দীর্ঘ স্পেলে বল করা। আমি একই গতি এবং শক্তি দিয়ে একদিনে বেশ কয়েকটি স্পেলে বল করতে পারি। কখনও কখনও দিনের শেষভাগে আমার গতি এবং শক্তি অনেক বেড়ে গিয়েছিলো।’
রাজা আরও বলেন, ‘আমি টেস্ট ক্রিকেট উপভোগ করি এবং এটা আমার শক্তি। আমি একই ছন্দে বল করতে পারি এবং একই জায়গায় করতে পারি। আমিও বল মুভ করতে পারি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com